Lof retail money : খুচরো টাকার অভাবের অজুহাত, যাত্রী সাধারণের মধ্যে ক্ষোভ ধূমায়িত হচ্ছে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১ অগাস্ট।। রাজ্যের যাত্রীরা টিকিট কেটে হলে প্রমাণ করে থাকেন। এজন্য রাজ্যের যথেষ্ট সুনাম রয়েছে। রাজ্যের প্রতিটি রেল স্টেশনে টিকিট কাউন্টার খোলার দাবি যাত্রীদের তরফ থেকেই উঠেছে। লক্ষনীয় বিষয় হলো কিছু কিছু টিকিট কাউন্টারে খুচরো টাকার অভাবের অজুহাত দেখিয়ে টিকিট মাস্টাররা যাত্রীদের কাটতে শুরু করেছে। তাতে যাত্রী সাধারণের মধ্যে ক্ষোভ ধূমায়িত হচ্ছে।


খুচরো টাকার অজুহাত দেখিয়ে এবার যাত্রী সাধারনের পকেট কাটার অভিযোগ উঠছে মনুবাজার রেল স্টেশনের টিকিট মাস্টারের বিরুদ্ধে। যাত্রী সাধারনের অভিযোগ তা শুধু কোন একদিনের ঘটনা নয়, দীর্ঘ দিন ধরেই মনুবাজার স্টেশনের টিকিট কাউন্টারে খুচরো টাকার অজুহাত দেখিয়ে ৫ টাকা ১০ টাকা করে যাত্রীদের পকেট কেটে চলছে টিকিট মাস্টার । আর এনিয়ে দু একজন যাত্রী প্রতিবাদ করলে উল্টো টিকিট মাস্টার সহ স্টেশনে কর্মরত অন্যান্য কর্মীরা ছুটে এসে যাত্রীদের হেনস্তা করে বলেও অভিযোগ। যাত্রী সাধারনের অভিযোগ প্রতিদিন কম করেও কয়েকশো যাত্রী রেলে উঠার আগে টিকিট কাউন্টার থেকে সংগ্রহ করে টিকিট। কিন্তু ১৫ টাকা ভাড়ার জন্য ২০ টাকার নোট, কি়ংবা ৫০ টাকা বা ১০০ টাকার নোট দিলে যাত্রীদের আর খুচরো টাকা ফিরিয়ে দেওয়া হয় না।

কাউন্টারে খুচরো থাকলেও যাত্রীদের বলা হয় নেই ।অথবা বলেন খুচরো নিয়ে আসতে পারেন না। শুধু তাই নয়, আবার ৫ টাকার কিংবা ১০ টাকার কয়েন দিলেও কাউন্টার মাস্টার তা নেন না বলেও অভিযোগ। এভাবে প্রতিদিন খুব কৌশলে নীরবে যাত্রীদের পকেট কেটে চলছে মনুবাজারের রেল স্টেশনের টিকিট কাউন্টারে। ভদ্রতার খাতিরে অনেকেই এর প্রতিবাদ করেন না। প্রতিদিন যাত্রীদের পকেট কাটা হচ্ছে। এছাড়াও মনুবাজার রেল স্টেশনের বিরুদ্ধে রয়েছে আরো বহু অভিযোগ। যাত্রীদের দাবী রেল দপ্তরের বিরুদ্ধে উঠা এই অভিযোগের সঠিক তদন্ত করে দপ্তর যেন সদর্থক ভূমিকা গ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *