BRAKING NEWS

Road Blocked at julaibari : জোলাইবাড়িতে বিদ্যুৎ ও জলের দাবিতে রাস্তা অবরোধ করেন এলাকাবাসী

নিজস্ব প্রতিনিধি, জোলাইবাড়ি, ৩১ জুলাই।। শনিবার দক্ষিণ ত্রিপুরা জেলার জোলাইবাড়ি ব্লকের কলসি আনন্দ পাড়ায় বিদ্যুৎ ও পানির দাবিতে অবরোধ করেন এলাকাবাসী। টানা পাঁচ দিন ধরে বিদ্যুৎ না থাকায় এলাকার মানুষজন সমস্যার সম্মুখীন। এ বিষয়ে কোন ধরনের হেলদোল নেই প্রশাসনের। জোলাইবাড়ি ব্লকের অধীনে কলসী আনন্দ পাড়ায় ৫ দিন যাবত বিদ্যুৎ নেই। ফলে জটিল সমস্যার সম্মুখীন হয়েছেন ওইসব এলাকায় বসবাসকারী জনগণ।

বিদ্যুৎ না থাকার ফলে ওই এলাকায় পানীয় জল সরবরাহ ব্যবস্থা সম্পূর্ণ ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। শুধু তাই নয় বিদ্যুৎ না থাকার কারণে মোবাইল ফোন রিচার্জ করা যাচ্ছে না। বর্তমানে ছেলেমেয়েরা অনলাইনে ক্লাস করতে গেলে মোবাইল চার্জ থাকা প্রয়োজন। মোবাইলে চার্জ না থাকার কারণে ছেলে মেয়েরা পড়াশোনা করতে পারছে না। বিদ্যুৎ না থাকায় গোটা এলাকা অন্ধকারে ডুবে রয়েছে। কেন এ ধরনের পরিস্থিতির সৃষ্টি হয়েছে সে সম্পর্কে জানতে চাওয়া হলে এলাকাবাসী জানান, এলাকার কিছু লোকজন নাকি বিদ্যুতের বকেয়া বিল জমা দিচ্ছেন না। সেই অজুহাতে বিদ্যুৎ নিগমের করবিনা এলাকায় বিদ্যুতের লাইন সারাই করে দিচ্ছে না।

এ ধরনের দায়সারা বক্তব্যে স্থানীয় জনগণের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। আন্দোলনকারীরা জানিয়েছেন যদি কেউ বিদ্যুতের বিল না দিয়ে থাকে তাহলে তাদের বিদ্যুৎ সংযোগ ছিন্ন করে দেওয়া হোক। দুই একজনের জন্য কেন সারা এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়বে সেই প্রশ্ন তুলেছেন তারা। এ বিষয়ে অবশ্য বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের কাছ থেকে কোন ধরনের বক্তব্য জানা যায়নি। বিদ্যুৎ ও পানির দাবিতে জুলাই বাড়ির কলসি পাড়ার বাসিন্দারা পথ অবরোধ করার হলে জনদুর্ভোগ চরম আকার ধারণ করে। ওই রাস্তা দিয়ে যান চলাচল পুরোপুরি স্তব্ধ হয়ে পড়ে। তাতে যাত্রীদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। আন্দোলনকারীরা জানিয়েছেন বিদ্যুৎ সমস্যার দ্রুত সমাধান না হলে তারা জাতীয় সড়ক অবরোধ করতে বাধ্য হবেন।


অবিলম্বে এলাকার বিদ্যুৎ ব্যবস্থার স্বাভাবিক করার দাবি জানিয়েছেন তারা। অবরোধের খবর পেয়ে প্রশাসনের কর্মকর্তারা অবরোধ স্থলে ছুটে আসেন।। তাদের এই সমস্যা দ্রুত সমাধানের উদ্যোগ গ্রহণ করা হবে বলে প্রশাসনের তরফ থেকে আশ্বস্ত করা হয়। তারপর আপাতত পথ অবরোধ প্রত্যাহার করেন আন্দোলনকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *