BRAKING NEWS

ভারতের জন্য সোনা জিততে চাই, সেটাই আমার আসল লক্ষ্য : লভলিনা

টোকিও, ৩০ জুলাই (হি.স.) : সেমিফাইনালে পৌঁছে ভারতের জন্য সোনা জয়ই লক্ষ্য টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ নিশ্চিত লভলিনা বড়গোহাঁইয়ের। সেমিফাইনালে উঠে সেই কথাই জানালেন ভারতীয় বক্সার । তিনি বলেন, ভারতের জন্য ‘‘সোনা জিততে চাই। সেটাই আমার আসল লক্ষ্য।”

শুক্রবার চাইনিজ তাইপেইয়ের চেন নিয়েন-চিনকে ৪-১ ব্যবধানে হারিয়ে দেন লভলিনা। কোয়ার্টার ফাইনালে জিতে পদক নিশ্চিত করলেন তিনি। সেমিফাইনালে উঠে লভলিনা বলেন, ‘‘কোয়ার্টার ফাইনালে জিতে দারুণ লাগছে। এ বার সেমিফাইনাল জেতাই লক্ষ্য। চেষ্টা করব আরও ভাল খেলতে। ভারতের জন্য সোনা জিততে চাই। সেটাই আমার আসল লক্ষ্য।”


মহম্মদ আলির ভক্ত লভলিনা মেরি কমের থেকে অনুপ্রেরণা নিয়েই সাফল্যের লক্ষ্যে এগিয়ে যেতে চান। তিনি বলেন, “আমি ফুটওয়ার্ক এবং লম্বা পাঞ্চের ক্ষেত্রে মহম্মদ আলিকে অনুসরণ করি। বক্সিং রিংয়ে নামার পর থেকেই আমি মেরি কমের নাম শুনে আসছি। আমি খুবই আনন্দিত যে উনি অলিম্পিক্সে আমাদের সঙ্গে টোকিওতেই আছেন। ওঁকে জীবনে অনেক কিছুর মুখোমুখি হতে হয়েছে। ওঁখে দেখে আমি অনুপ্রেরিত হই।”জানান লভলিনা।

প্রসঙ্গত, ২০০৮ সালে বক্সিংয়ে ভারতে প্রথম পদকটি এসেছিল বিজেন্দ্র সিংয়ের হাত ধরে। ২০১২ সালে মেরি কম জেতেন দ্বিতীয় পদক। নয় বছর পরে ফের বক্সিংয়ে পদক আসছে দেশে। দ্বিতীয় মহিলা বক্সার হিসেবে ভারতকে পদক দিচ্ছেন লভলিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *