Baby girl severely beaten : শিশু কন্যাকে প্রচন্ডভাবে মারধর, তিন যুবক আটক

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৯ জুলাই ।। বৃহস্পতিবার কমলপুরের মহাবীর পঞ্চায়েত অফিসের সামনে আট বছরের শিশু কন্যাকে প্রচন্ডভাবে মারধর করে অর্ধ মৃত অবস্থায় ফেলে যাওয়ার ঘটনায় গাড়ি সমেত চিকিৎসকের তিন সাকরেদকে আটক করেছে মহাবীর চা বাগানের শ্রমিকরা। ধলাই জেলার কমলপুরের মহাবীর চা বাগান এলাকায় এক নাবালিকাকে ফেলে দিয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে তীব্র ক্ষোভের সঞ্চার হয়। জানা যায় মহাবীর চা বাগানের শ্রমিক পরিবারের শিশুকন্যাকে পড়াশোনা করানোর নাম করে আগরতলায় নিয়ে এসে চিকিৎসক দম্পতি তাকে মারধোর করে পুনরায় তাঁর বাড়িতে ফিরিয়ে দিয়ে আসতে যায়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।এই ঘটনার খবর পেয়ে ছুটে যান কমলপুর মহকুমার পুলিশ আধিকারিক সব্যসাচী দেবনাথ, কমলপুর থানার ওসি সঞ্জিব দেববর্মা সহ পুলিশ কর্মীরা।

ঘটনাস্থলে গিয়ে জানা যায়, কমলপুরের মহাবীর চা বাগানের শ্রমিক সদানন্দ গৌড়। স্ত্রী সহ ছোট ছোট তিন মেয়ে,এক ছেলে রয়েছে। অভাবের সংসার। অভিযোগ, গত তিন মাস আগে আগরতলা জিবি হাসপাতালে কর্মরত চিকিৎসক ফরেন্দ্র দেববর্মা ও উনার স্ত্রী মহাবীর চা বাগানে এসে বাগানের শ্রমিক সদানন্দ গৌড়কে বলেন, একটি মেয়েকে তাদের কাছে দিয়ে দেওয়ার জন্য। চিকিৎসক দম্পতি মেয়েকে লেখাপড়া শিখিয়ে মানুষ করবে ও ঘরের টুকটাক কাজ করে নিজের বাড়ির মতো থাকবে বলে আশ্বস্ত করেছিল। তাদের পরিবারকে মাঝেমধ্যে সাহায্য করবে বলে জানিয়েছিল। অভাবের তাড়নায় শ্রমিক সদানন্দ গৌড় ও তার স্ত্রী আলমনি গৌড় রাজি হয়ে তাদের ৮ বছরের শিশু কন্যা রিতু গৌড়কে চিকিৎসক ফরেন্দ্র দেববর্মা ও উনার স্ত্রী’র হাতে তুলে দেন। উনারা ৮ বছরের শিশু কন্যা রিতুকে আগরতলা জিবি হাসপাতালের কোয়াটারে নিয়ে যায়।

শিশু কন্যাকে নিয়ে যাওয়া পর তাদের মধ্যে যোগাযোগ হত মোবাইল ফোনে। অভিযোগ, রিতু গৌড়কে বেল্ট দিয়ে মেরে ও আগুনের ছেঁকা দিয়ে সমস্ত শরীর ক্ষত করে দিয়ে TROI BN 0746 নম্বরের জিএন গাড়িতে করে এনে কমলপুরের মহাবীর পঞ্চায়েত অফিসের সামনে ফেলে যাওয়ার চেষ্টা করে। সেই সময় মহাবীর এলাকার লোকজন দেখে গাড়ী সমেত তিন উপজাতি যুবককে আটক করে মহাবীর পঞ্চায়েত অফিসে ঢুকিয়ে দরজায় তালা ঝুলিয়ে দেয়। আটককৃতদের নাম নির্মল দেববর্মা, বিপ্লব দেববর্মা ।তাদের বাড়ি আগরতলাতে। অপর জনের নাম প্রনজিৎ দেববর্মা। তার বাড়ি কমলপুর শ্রীরামপুর গ্রামে।এই ঘটনায় মহাবীর পঞ্চায়েত অফিস চত্বরে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু, একটা সময় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। খবর পেয়ে ছুটে আসেন ধলাই চাইল্ড লাইনের কর্মীরা ।এসে ঘটনার বিবরন জেনে শিশু কন্যা রিতু গৌড়কে গুরুতর অবস্থায় বিমল সিংহ মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যায়। এই অমানবিক নির্যাতনের ঘটনায় ছিঃ ছিঃ রব উঠেছে। এই অমানবিক নির্যাতনের ঘটনায় চিকিৎসকের উপযুক্ত শাস্তির দাবী উঠেছে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র ক্ষোভের সঞ্চার হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *