BRAKING NEWS

Legal action against the OC : কৈলাশহর থানার ওসির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৬ জুলাই।। কৈলাশহর থানার ওসির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন কৈলাশহর পানিচৌকি বাজারের সব্জি ব্যবসায়ীরা। ওসির নেতৃত্বে পুলিশ সবজি ব্যবসায়ীদের বেধড়ক মারধর করে তিনজনকে গুরুতরভাবে যখন করেছে বলে অভিযোগ। কৈলাসহর থানার ওসি পার্থ মুন্ডাকে অবিলম্বে অপসারণ করার দাবি জানিয়েছেন সবজি বাজারের ব্যবসায়ীরা। ওসি পার্থ মুন্ডাকে অবিলম্বে কৈলাসহরের পানিচৌকি বাজারে এসে সব্জি ব্যবসায়ীদের কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবীও জানিয়েছেন কৈলাসহরের পানিচৌকি বাজারের সব্জি ব্যবসায়ীরা। অন্যথায় সাতাশ জুলাই মংগলবার থেকে অনির্দিষ্টকালের জন্য কৈলাসহরের পানিচৌকি বাজারের সব্জি বাজার বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা। উল্লেখ্য, পানিচৌকি বাজারের সব্জি ব্যবসায়ীদের সাথে ওসি পার্থ মুন্ডার অমানবিক কান্ডে গোটা কৈলাসহর মহকুমার মানুষ ছিঃ ছিঃ করছে।

সোমবার দুপুরে কৈলাসহরের পানিচৌকি বাজারের সব্জি ব্যবসায়ীরা কৈলাসহরের মহকুমাশাসক শান্তি রঞ্জন চাকমার নিকট লিখিত ভাবে জানায় যে, রাজ্যের মূখ্যসচিবের লিখিত আদেশ অনুযায়ী গত চব্বিশ জুলাই শনিবার সকালে কৈলাসহরের পানিচৌকি বাজারের নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকান হিসাবে সব্জি এবং ফল ব্যবসায়ীরা তাদের দোকান খোলেছিল। শনিবার সকাল নয়টা নাগাদ হঠাৎ করে কৈলাসহর থানার ওসি পার্থ মুন্ডার নেতৃত্বে বিশাল পুলিশ এবং টি.এস.আর বাহিনী এসে ‘দোকান কেন খোলেছেন’ বলে ওসি পার্থ মুন্ডা বেধড়ক মারধর করে সব্জি ব্যবসায়ীদের। ওসি পার্থ মুন্ডার বেধড়ক মারধরে কৈলাসহরের পানিচৌকি বাজারের সব্জি ব্যবসায়ী কমিটির সম্পাদক গোপাল পাল সহ তিন জন সব্জি ব্যবসায়ী গুরতর জখম হয়। শুধু তাই নয়, ওসি পার্থ মুন্ডা জখম হওয়া তিন ব্যবসায়ীদের মধ্যে দুই ব্যবসায়ীকে চিকিৎসার নাম করে পুলিশের গাড়িতে তোলে থানায় নিয়ে যায় বলেও জানান সব্জি ব্যবসায়ীরা।

সোমবার সকালে কৈলাসহরের পানিচৌকি বাজারের সব্জি ব্যবসায়ীরা একত্রিত হয়ে সিদ্ধান্ত নেয় যে, ওসি পার্থ মুন্ডার এই অমানবিক কাজের জন্য অবিলম্বে কৈলাসহর থানার ওসি পার্থ মুন্ডাকে অপসারিত করতে হবে এবং ওসি পার্থ মুন্ডা প্রকাশ্যে পানিচৌকি বাজারে এসে সব্জি ব্যবসায়ীদের কাছে ক্ষমা চাওয়ার দাবী করে পানিচৌকি বাজারের সব্জি বাজার অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। ওসি পার্থ মুন্ডাকে যতদিন অব্দি অপসারিত করা হবে না এবং ওসি ব্যবসায়ীদের কাছে ক্ষমা চাইবে না ততদিন অবধি কৈলাসহরের পানিচৌকি বাজারের সব্জির দোকান বন্ধ থাকবে বলে কৈলাসহরের সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের মুখোমুখি হয়ে প্রকাশ্যেই জানান সব্জি ব্যবসায়ীরা
কৈলাসহর থানার ওসি পার্থ মুন্ডাকে নিয়ে এর আগেও আরও অনেক গুরুতর অভিযোগ উঠলেও ওসি পার্থ মুন্ডা স্থানীয় শাসক দলের নেতাদের ম্যানেজ করে বহাল তবিয়তেই রয়েছেন বলে স্থানীয় জনগণের অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *