BRAKING NEWS

Sania-Ankitar leaves the Olympics : মহিলা ডাবলসের প্রথম রাউন্ড হেরে অলিম্পিক থেকে বিদায় সানিয়া-অঙ্কিতার

নয়াদিল্লি, ২৫ জুলাই (হি.স.) : এবারের অলিম্পিকের শুরুটা ভালোই করেছিলেন সানিয়া মির্জা। মেয়েদের টেনিস ডাবলসে অঙ্কিতা রায়নার সঙ্গে জুটি বেঁধে প্রথম ম্যাচে ইউক্রেনের যমজ বোন নাদিয়া-লুডমিলা কিচেনকের মুখোমুখি হন সানিয়া। কিন্তু ১-২ ফলে প্রথম রাউন্ডে হেরেই টোকিও অলিম্পিক থেকে বিদায় নিতে হল সানিয়া-অঙ্কিতাকে।

বিশ্ব র‍্যাঙ্কিং’এ অনেকটাই এগিয়ে থাকা প্রতিপক্ষের বিরুদ্ধে দারুন শুরু করেন সানিয়া-অঙ্কিতা। কিচেনক বোনদের হতচকিত করে দিয়ে ৬-০ ব্যবধানে জিতে নেন প্রথম সেট। দ্বিতীয় সেটেও ভালো শুরু করেছিলেন ভারতীয় জুটি। ৫-২ ব্যবধানে এগিয়েও যান একসময়। কিন্তু বিশ্ব ডাবলস র‍্যাঙ্কিং এর ৪৪ নম্বরে থাকা নাদিয়া এবং ৪৬ নম্বরের লুডমিলা ম্যাচে ফেরেন দারুন ভাবে।
দ্বিতীয় সেটটি তারা ট্রাইব্রেকারে জেতেন ৭-৬ ব্যবধানে। ট্রাইব্রেকারে কোনপ্রকার প্রতিরোধই দেখা যায়নি সানিয়া-অঙ্কিতার কাছ থেকে। ফল ১-১ হয়ে যাওয়ায় ম্যাচ চলে যায় তৃতীয় সেটে। সেখানে ডিরেক্ট ট্রাইবেকে ৫-০ ব্যবধানে এগিয়ে যায় কিচেনক বোনেরা। ম্যাচে ফেরবার প্রবল চেষ্টা সত্ত্বেও শেষরক্ষা হয়নি ভারতীয় জুটির। ইউক্রেনিয়ান জুটি নির্ণায়ক সেটটি ১০-৮ ব্যবধানে জিতে নেন।

প্রতিপক্ষ নাদিয়া কিচেনক সানিয়ার পুরানো ডাবলস পার্টনার। মাতৃত্বকালীন ব্রেক থেকে ফিরে নাদিয়ার সঙ্গেই জুটি বেঁধে কোর্টে ফিরেছিলেন ভারতীয় তারকা। আজ নিজের প্রাক্তন সঙ্গীর কাছে হেরে চতুর্থ অলিম্পিক থেকে বিদায় নিতে হল বর্তমান বিশ্ব ডাবলস র‍্যাঙ্কিং’এ ১৩৭ নম্বর সানিয়াকে। অঙ্কিতার (র‍্যাঙ্কিং ১০০) এটাই প্রথম অলিম্পিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *