BRAKING NEWS

Corona outbreak : করোনার প্রকোপ : আইজল পুর নিগম এলাকায় লকডাউনের মেয়াদ বাড়ল ৩১ জুলাই পর্যন্ত

আইজল, ২৪ জুলাই (হি. স.) : মিজোরামের রাজধানী শহর আইজল পুর নিগম এলাকায় করোনার প্রকোপ থামছেই না। বরং সকলের চিন্তা বাড়িয়ে সংক্রমণের হার বেড়েই চলেছে। তাই, আজ শনিবার থেকে ৩১ জুলাই পর্যন্ত সম্পুর্ন লকডাউনের মেয়াদ বৃদ্ধি করেছে মিজোরাম সরকার। ইতিপূর্বে সাত দিনের জন্য গত ১৮ জুলাই থেকে আইজল পুর নিগম এলাকায় সম্পুর্ন লকডাউন ঘোষণা করা হয়েছিল। পুনরায় লকডাউনের মেয়াদ বৃদ্ধিতে জরুরি পরিষেবার সাথে যুক্ত দোকান ছাড়া সমস্ত ৩১ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। আধিকারিকদের দাবি, এই পদ্ধতিতেই করোনার প্রকোপ নিয়ন্ত্রণে আনার জোর চেষ্টা চলছে।


মিজোরাম সরকার এক বিবৃতিতে জানিয়েছে, বর্তমানে করোনার সংক্রমণ চিহ্নিতের হার অত্যাধিক বেড়েছে। একাধিক ব্যবস্থা নেওয়া সত্ত্বেও সংক্রমণের এই বৃদ্ধি খুবই উদ্বেগজনক। স্বাস্থ্য আধিকারিকের কথায়, বর্তমান পরিস্থিতি পর্যালোচনা করে মনে হচ্ছে বিধিনিষেধ আরও কঠোরভাবে পালনের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। তবেই, সংক্রমণ ছড়ানো রোধ করা সম্ভব হবে। তাঁর দাবি, গণ পরীক্ষণের হার বৃদ্ধি করা হবে। তাতে, সংক্রমিত ব্যক্তিকে চিহ্নিত সহজ হবে।  বিবৃতিতে বলা হয়েছে, রাজ্যের অন্যান্য প্রান্তে ডেপুটি কমিশনাররা প্রয়োজন বোধে নির্দিষ্ট এলাকায় লকডাউন জারি করতে পারবেন।


আইজল পুর নিগম এলাকায় সম্পুর্ন লকডাউন-এ পানীয় জল, বিদ্যুত দফতর, স্বাস্থ্য ক্ষেত্র, টিকাকরণ এবং এলপিজি বিতরণ স্বাভাবিক থাকবে। সমস্ত দোকান বন্ধ থাকবে। শুধু জরুরি পরিষেবার সাথে যুক্ত দোকান খোলা রাখা যাবে। তবে, আইজল পুর নিগম এলাকার বাইরে ভ্রমন এবং পণ্য পরিবহণে কোন বিধিনিষেধ আরোপ করা হয়নি।
প্রসঙ্গত, মিজোরামে শুক্রবার ৮৪৭ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। স্বাস্থ্য আধিকারিকের কথায় করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউ-এ শুক্রবার সর্বোচ্চ করোনা আক্রান্তের সন্ধান মিলেছে রাজ্যে। এখন পর্যন্ত রাজ্যে ৩০৪৯২ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৭৫৫৯ জন করোনা আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন। ২২৮০২ জন এখন পর্যন্ত সুস্থ হয়েছেন। এছাড়া, ১৩১ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *