BRAKING NEWS

Daily infections have increased : ত্রিপুরায় ফের বাড়ল দৈনিক সংক্রমণ, সাথে বেড়েছে মৃত্যু, স্বস্তি শুধুই সুস্থতায়

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৩ জুলাই।। ত্রিপুরায় ফের বাড়ল দৈনিক সংক্রমণ। সাথে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। অবশ্য সুস্থতা কিছুটা স্বস্তি দিয়েছে। গত ২৪ ঘণ্টার মিডিয়া বুলেটিনে অন্তত তা-ই দেখা যাচ্ছে। সব মিলে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫০৯ জন করোনায় আক্রান্ত হওয়ার পাশাপাশি, চার জনের মৃত্যু এবং ৫৪৩ জন সুস্থ হয়েছেন। সংক্রমণের হার ৪.৯১ শতাংশ। অথচ, গত কাল ২৫৩ জন করোনায় আক্রান্ত, দু’জনের মৃত্যু এবং ৫৯৪ জন সুস্থ হয়েছিলেন। সংক্রমণের হার ছিল ৩.৬৬ শতাংশ।

স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআরে ১৩২২ এবং রেপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৯০৪১ জনকে নিয়ে মোট ১০৩৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআরে ৭৫ জন এবং রেপিড অ্যান্টিজেনে ৪৩৪ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলে গত ২৪ ঘণ্টায় মোট ৫০৯ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণের খোঁজ পাওয়া গেছে। সংক্রমণের হার বেড়ে হয়েছে ৪.৯১ শতাংশ।

এদিকে, সুস্থতা স্বস্তি দিচ্ছে। গত ২৪ ঘণ্টায় ৫৪৩ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছেন। তাতে বর্তমানে করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ৩৭০৪ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৭৫৬০৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৭১১০৩ জন সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। রাজ্যে বর্তমানে করোনা-আক্রান্তের হার হয়েছে ৫.১১ শতাংশ। তেমনি, সুস্থতার হার হয়েছে ৯৪.১২ শতাংশ। এদিকে ০.৯৭ শতাংশ হয়েছে মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় চার জনের মৃত্যু হওয়ায় এখন পর্যন্ত ত্রিপুরায় ৭৩৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, আবারও পশ্চিম জেলা করোনা সংক্রমণে শীর্ষস্থান দখল করেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিম জেলায় ১৭১ জন, দক্ষিণ জেলায় ৮৬ জন, গোমতি জেলায় ৪৬ জন, ধলাই জেলায় ৪৩ জন, সিপাহিজলা জেলায় ৩১ জন, উত্তর ত্রিপুরা জেলায় ২৭ জন, উনকোটি জেলায় ৮৮ জন এবং খোয়াই জেলায় ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *