Increased death and recovery : ত্রিপুরায় ফের কমল দৈনিক সংক্রমণ, বাড়ল মৃত্যু ও সাথে সুস্থতা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২২ জুলাই।। ত্রিপুরায় কমল দৈনিক সংক্রমণ। কিন্ত বেড়েছে মৃত্যু। সাথে বেড়েছে সুস্থতাও। ২৪ ঘন্টার মিডিয়া বুলেটিনে অন্তত তাই দেখা যাচ্ছে। সবমিলিয়ে গত ২৪ ঘন্টায় নতুন করে ২৫৩ জন করোনা আক্রান্ত, ২ জনের মৃত্যু এবং ৫৯৪ জন সুস্থ হয়েছেন। সংক্রমণের হার ৩.৬৬ শতাংশ। অথচ, গতদিনে ৪৫৭ জন করোনা আক্রান্ত, ১ জনের মৃত্যু এবং ২৫৯ জন সুস্থ হয়েছিলেন। সংক্রমণের হার ছিল ৪.৪৯ শতাংশ।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘন্টায় আরটি-পিসিআর ১৫৩৫ এবং রেপিড এন্টিজেনের মাধ্যমে ৫৩৭২ জন মোট ৬৯০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআর ২২ জন এবং রেপিড এন্টিজেনে ২৩১ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলিয়ে গত ২৪ ঘন্টায় মোট ২৫৩ জন নতুন করোনা সংক্রামিতের খোঁজ পাওয়া গেছে। সংক্রমণের হার কমে হয়েছে ৩.৬৬ শতাংশ।


এদিকে, সুস্থতা ফের বেড়েছে। গত ২৪ ঘন্টায় ৫৯৪ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছে। তাতে, বর্তমানে করোনা আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ৩৭৪২ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৭৫০৯৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৭০৫৬০ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। বর্তমানে ত্রিপুরায় করোনা আক্রান্তের হার হয়েছে ৫.১১ শতাংশ। তেমনি, সুস্থতার হার হয়েছে ৯৪.০৩ শতাংশ। এদিকে মৃতের হার হয়েছে ০.৯৭ শতাংশ। গত ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু হওয়ায় এখন পর্যন্ত ত্রিপুরায় ৭৩১ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, আবারও পশ্চিম জেলা করোনা সংক্রমনে শীর্ষস্থানে রয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে পশ্চিম জেলায় ৬১ জন, দক্ষিন জেলায় ৩৬ জন, গোমতি জেলায় ৩৩ জন, ধলাই জেলায় ১৯ জন, সিপাহীজলা জেলায় ২২ জন, উত্তর ত্রিপুরা জেলায় ২৪ জন, ঊনকোটি জেলায় ৩৫ জন এবং খোয়াই জেলায় ২৩ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *