BRAKING NEWS

ত্রিপুরায় কমল দৈনিক সংক্রমণ, বাড়ল মৃত্যু, স্বস্তি শুধুই সুস্থতায়, এই প্রথম সংক্রমনে শীর্ষে দক্ষিন জেলা

আগরতলা, ১৭ জুলাই (হি. স.) : ত্রিপুরায় কমল দৈনিক সংক্রমণ। কিন্ত বেড়েছে মৃত্যু। ২৪ ঘন্টার মিডিয়া বুলেটিন অন্তত তাই প্রমাণ করেছে। শুধু সুস্থতা স্বস্তি দিচ্ছে। সবমিলিয়ে গত ২৪ ঘন্টায় নতুন করে ৪৩০ জন করোনা আক্রান্ত, ২ জনের মৃত্যু এবং ৪১৬ জন সুস্থ হয়েছেন। এদিকে, করোনার দ্বিতীয় ঢেউ-এ এই প্রথম সংক্রমনে পশ্চিম জেলা দ্বিতীয় স্থানে রয়েছে। সংক্রমনে প্রথমে এগিয়ে গেছে দক্ষিণ জেলা।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘন্টায় আরটি-পিসিআর ১৮২৮ এবং রেপিড এন্টিজেনের মাধ্যমে ৯২৫৬ জন মোট ১১০৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআর ৪২ জন এবং রেপিড এন্টিজেনে ৩৮৮ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলিয়ে গত ২৪ ঘন্টায় মোট ৪৩০ জন নতুন করোনা সংক্রামিতের খোঁজ পাওয়া গেছে। সংক্রমণের হার কমে হয়েছে ৩.৮৮ শতাংশ। গতকাল ওই হার ছিল ৪.৪৪ শতাংশ এবং ১ জনের মৃত্যু হয়েছিল।


এদিকে, সুস্থতা বরাবরের মতই স্বস্তি দিয়ে চলেছে। গত ২৪ ঘন্টায় ৪১৬ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছে। তাতে, বর্তমানে করোনা আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ৪২২১ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৭৩২৯০ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৬৮২৮১ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। বর্তমানে ত্রিপুরায় করোনা আক্রান্তের হার হয়েছে ৫.১৩ শতাংশ। তেমনি, সুস্থতার হার হয়েছে ৯৩.২৫ শতাংশ। এদিকে মৃতের হার কমে হয়েছে ০.৯৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যু হওয়ায় এখন পর্যন্ত ত্রিপুরায় ৭২২ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, এই প্রথম পশ্চিম জেলা সংক্রমণে দ্বিতীয় স্থানে রয়েছে। শীর্ষে রয়েছে দক্ষিণ জেলা। গত ২৪ ঘন্টায় নতুন করে পশ্চিম জেলায় ৮২ জন, দক্ষিন জেলায় ৮৫ জন, গোমতি জেলায় ৬৮ জন, ধলাই জেলায় ৩৮ জন, সিপাহীজলা জেলায় ২৭ জন, উত্তর ত্রিপুরা জেলায় ৩৩ জন, ঊনকোটি জেলায় ৬৮ জন এবং খোয়াই জেলায় ২৯ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *