BRAKING NEWS

Disrepair for a long time : চাকমা ঘাট থেকে নোনাছড়া যাওয়ার রাস্তাটি দীর্ঘদিন ধরে দশায় পরিণত হয়েছে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১৬ জুলাই।। চাকমা ঘাট থেকে নোনাছড়া যাওয়ার রাস্তাটি দীর্ঘদিন ধরে দশায় পরিণত হয়েছে। রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য বর্তমান এডিসি প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন এলাকার মানুষজন। চাকমাঘাট থেকে নোনাছড়া যাতায়াতের একমাত্র রাস্তাটি বর্তমানে বেহাল দশায়। বেহাল রাস্তা দিয়ে ছোট যানবাহনে করে এলাকার মানুষজনের বাঁদর ঝোলার মতো যাতায়াত করতে হচ্ছে ।জানা গেছে এই রাস্তায় মাত্র ৪ থেকে ৫টি যাত্রীবাহী যানবাহন চলাচল করে ।রাস্তা বেহাল দশার কারণে অন্যান্য যানবাহন চলাচল করে না।

ফলে প্রতিদিন চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাকায় বসবাসকারী জনগণকে। সংবাদে জানা যায়,, চাকমা ঘাট থেকে নোনাছড়া যাওয়ার রাস্তাটির বিটুমিন উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী জানান তারা এই রাস্তা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে বাদ্য হচ্ছেন। রাস্তাটি সংস্কারের কাজ হলেও সঠিক পদ্ধতি অনুসরণ করে সেই সংস্কারের কাজ হয়নি। যার ফলে রাস্তাটি কিছুদিন পরপরই বেহালদশাগ্রস্থ হয়ে পড়ে। এতে এলাকার মানুষজনের দুর্ভোগ চরমে। বিশেষ করে এলাকার মানুষজনদের বৃহস্পতিবার চাকমা ঘাট বাজারে আসতে হয় ।

এই বেহাল দশা রাস্তা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে তারা সাপ্তাহিক হাটে আসা যাওয়া করেন। চাকমা ঘাট থেকে তুইকর্মা ভায়া হাজরাপাড়া, কাঁকড়াছড়া হয়ে নোনাছড়া যাতায়াত করতে হয় এই রাস্তা দিয়েই। তুইকর্মা থেকে কাঁকড়াছড়ার রাস্তাটিও মরণ ফাঁদে পরিণত হয়েছে। অপরদিকে এক যানচালক জানায়, রাস্তার বেহাল দশার কারণে তাদের যানবাহন নিত্যদিন সংস্কার করাতে হয়। এছাড়াও রাস্তা খারাপ থাকার কারণে এই রাস্তা দিয়ে যান চালকরা তাদের যানবাহন চালাতে নারাজ। কারণ আয়ের চেয়ে ব্যয় বেশি। এলাকার মানুষজনদের দাবি এ.ডি.সি প্রশাসন যাতে অতি দ্রুত রাস্তা সংস্কারের কাজে হাত লাগায়। অবিলম্বে রাস্তা সংস্কারের উদ্যোগ গ্রহণ কর আর না হলে এলাকাবাসীর যেকোনো সময় বড় ধরনের আন্দোলনে শামিল হতে পারেন বলে আগাম ইঙ্গিত দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *