BRAKING NEWS

রেগায় ব্যাপক দুর্নীতির অভিযোগ

তেলিয়ামুড়া, ১৫ জুলাই : মুঙ্গিয়াকামি ব্লক এলাকায় রেগার কাজে ব্যাপক দুর্নীতির অভিযোগ মিলেছে। শ্রমিকদের দিয়ে কাজ না করিয়ে প্রকল্পের টাকা হাতিয়ে নিচ্ছে জি.আর.এস। ঘটনায় কবে ফিরছেন ক্ষোভে ফুসছেন শ্রমিকরা। দুর্নীতির সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন শ্রমিকরা। এম.জি.এন রেগার কাজের দুর্নীতির আঁতুড়ঘর মুঙ্গিয়াকামী আর.ডি ব্লকের হলুদিয়া এ.ডি.সি ভিলেজ। ভিলেজের জি.আর.এস চন্দন রিয়াং-এর হাত ধরে রেগার কাজে দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীর।

হলুদিয়া এ.ডি.সি ভিলেজের বাসিন্দা কিশোর দেববর্মার জায়গাতে একটি বাঁধ তৈরি করার জন্য ব্লক থেকে অর্ডার বের হয়।কিন্তু আশ্চর্যের বিষয় হলো ওই কিশোর দেববর্মার কোনো জায়গা জমি নেই বাঁধ তৈরি করার জন্য। এদিকে বাঁধ নির্মাণ করার জন্য ব্যায় ধরা হয় ১লাখ ৮০হাজার ৬৫ টাকা। কিন্তু জি.আর.এস চন্দন রিয়াং বাঁধ নির্মাণ করা হয় বলে হিসাব দেখায় ১ লাখ ৯৭ হাজার ৭৯১ টাকা। হিসাবে দেখা দেয় গড়মিল। এই খবর চাউর হতেই হলুদিয়া এ.ডি.সি ভিলেজের ৩নং ওয়ার্ডের জব কার্ড প্রাপক শ্রমিকরা বৃহস্পতিবার মুঙ্গিয়াকামী ব্লকে গিয়ে জি.আর.এস চন্দন রিয়াং-এর কাছে জানতে চায় কেন তারা রেগার কাজ পাচ্ছেন না। কিন্তু জি.আর.এস কোনো সদুত্তর দিতে পারেনি।

হলুদিয়া এ.ডি.সি ভিলেজের মোট চারটি ওয়ার্ড রয়েছে।অভিযোগ, জি.আর.এস চন্দন রিয়াং বাঁধ নির্মাণ না করে বাঁধের জায়গায় একটি সরকারি পিলার বসিয়ে ফের সেই পিলারটি তুলে নেয়। প্রকৃতপক্ষে শ্রমিক শোষণ চলছে এই ব্লকের অধীনে এ.ডি.সি ভিলেজে। এই খবর প্রকাশ্যে আসতেই মুঙ্গিয়াকামী ব্লকে থরহরি কম্পন চলছে বলে সূত্রের খবর। এখন দেখার বিষয় ব্লক কর্তৃপক্ষ এ ব্যাপারে আইনানুগ কি ব্যবস্থা গ্রহণ করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *