BRAKING NEWS

Covid-19 Tripura : ত্রিপুরায় ফের বেড়েছে দৈনিক মৃত্যু, সংক্রমণও উর্দ্ধমুখী

আগরতলা, ৮ জুলাই (হি. স.) : ফের বাড়ল দৈনিক মৃত্যু। সাথে থামতেই চাইছে না করোনার সংক্রমণও। বরং ফের ত্রিপুরায় তেজি হচ্ছে করোনায় দৈনিক সংক্রমণ এবং মৃত্যুর মিছিল। কেবল সুস্থতা সামান্য স্বস্তি দিয়ে যাচ্ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ৪০৭ জন করোনা আক্রান্ত, ৬ জনের মৃত্যু এবং ৪৭২ জন সুস্থ হয়েছেন।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘন্টায় আরটি-পিসিআর ১৫৯৭ এবং রেপিড এন্টিজেনের মাধ্যমে ৬৯৭৬ জন মোট ৮৫৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআর ৩৫ জন এবং রেপিড এন্টিজেনে ৩৭২ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলিয়ে গত ২৪ ঘন্টায় মোট ৪০৭ জন নতুন করোনা সংক্রামিতের খোঁজ পাওয়া গেছে। সংক্রমণের হার বেড়ে হয়েছে ৫.৭৫ শতাংশ।


তবে, সামান্য স্বস্তির খবরও রয়েছে। গত ২৪ ঘন্টায় ৪৭২ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছে। তাতে, বর্তমানে করোনা আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ৩৬৪৪ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৬৯০১৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৬৪৬০৩ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। বর্তমানে ত্রিপুরায় করোনা আক্রান্তের হার হয়েছে ৫.১৪ শতাংশ। তেমনি, সুস্থতার হার কমে হয়েছে ৯৩.৬৯ শতাংশ। এদিকে মৃতের হার হয়েছে ১.০২ শতাংশ। নতুন করে ৬ জনের মৃত্যুর ফলে এখন পর্যন্ত ত্রিপুরায় ৭০৬ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, লাগাতর পশ্চিম জেলাই সংক্রমণে শীর্ষে রয়েছে। তবে, ঊনকোটি জেলা এবার সংক্রমনে পশ্চিম জেলার কাছাকাছি চলে এসেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে পশ্চিম জেলায় ৮৮ জন, দক্ষিন জেলায় ৬২ জন, গোমতি জেলায় ৩৪ জন, ধলাই জেলায় ৪৬ জন, সিপাহীজলা জেলায় ২২ জন, উত্তর ত্রিপুরা জেলায় ৩৯ জন, ঊনকোটি জেলায় ৮০ জন এবং খোয়াই জেলায় ৩৬ জন করোনা আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *