BRAKING NEWS

চুরাইবাড়ি খাদ্যগুদামে কাজ হারিয়ে অসহায় শ্রমিককুল

আগরতলা, ১৫ জুন : চুরাইবাড়ি খাদ্যগুদামে কাজ হারিয়ে অসহায় হয়ে পড়েছে শ্রমিকরা। তাদের জন্য পুনরায় কাজের ব্যবস্থা করতে জোরালো দাবি জানিয়েছে তারা।কাজ হারিয়ে চুড়াইবাড়ি খাদ্যগুদামের কর্মীরা প্রতিবাদ বিক্ষোভ আন্দোলনে শামিল হয়েছে।

বিক্ষুব্ধ শ্রমিক সর্দার রমা সেন জানান, গত পাঁচ বছর ধরে চুড়াইবাড়ি খাদ্যগুদামে প্রায় কুড়ি জন শ্রমিক কাজ করে আসছে। এতদিন কোনো বাঁধার সম্মুখীন না হলেও বর্তমানে তাদের রোজগারে ভাটার টান পড়েছে। তিনি জানান, চলতি বছরের গত মে মাসে রাজ্যের খাদ্য দপ্তর থেকে এক বিজ্ঞপ্তি জারি করা হয়। তাতে বলা হয়, চুড়াইবাড়ি খাদ্য গুদাম থেকে বাগবাসা, দামছড়া, খেদাছড়া এবং পানিসাগরে যে চাল সরবরাহ করা হতো তা চুড়াইবাড়ি থেকে আর সরবরাহ করা হবে না। সেগুলি ধর্মনগর খাদ্য গুদাম থেকে সরবরাহ করার নির্দেশ জারি করা হয়। তাতে চুড়াইবাড়ির প্রায় কুড়ি জন শ্রমিক কার্যত কর্মহীন হয়ে পড়েন।

জানানো হয় শুধু চুড়াইবাড়ি এলাকাতে চাল সরবরাহ করা হবে এই খাদ্য গুদাম থেকে। তাই শ্রমিকরা গত মে মাসের ১৩,১৭,২৪ ও চলতি মাসের ১১ তারিখ খাদ্য দপ্তর, খাদ্যমন্ত্রী, ধর্মনগর অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর, মহকুমা শাসক, ধর্মনগর ডেপুটি ডিরেক্টর অফ ফুড সহ শ্রমিক সংগঠন বিএমএস কর্তৃপক্ষকে বিষয়টি লিখিত আকারে জানানো হয়েছে। কিন্তু তাতে কোনো সদুত্তর পাননি তারা। তাই গত সোমবার থাকে আন্দোলন সংগঠিত করে শ্রমিকরা। শ্রমিকনেতা রমা সেন মুখ্যমন্ত্রীকে সেই বিষয়ে নজর দেবার দাবি তুলেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা না হলে শ্রমিকরা কর্মহীন হয়ে সংসার প্রতিপালন করতে পারবে না। এ বিষয়ে জানতে চাওয়া হলে চুড়াইবাড়ি খাদ্য গুদামের এক কর্মকর্তা জানান সরকারি নির্দেশ জারি করার ফলেই এই সমস্যার সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *