BRAKING NEWS

ত্রিপুরায় রিয়াং শরণার্থীদের টিকাকরণ প্রায় সমাপ্ত

আগরতলা, ১৪ জুন (হি. স.) : করোনা-র প্রকোপ থেকে জন নিরাপত্তায় সারা ত্রিপুরায় জোর কদমে চলছে টিকাকরণ কর্মসূচী। তাতে, বাদ যাননি রিয়াং শরণার্থী-রাও। সাথে চলছে করোনার নমুনা পরীক্ষাও। ৪৫ উর্দ্ধদের টিকাকরণে লক্ষ্যমাত্রা অনুযায়ী কাজ অল্প সময়ের মধ্যে সম্পন্ন হওয়ার অপেক্ষায় রয়েছে।

এ-বিষয়ে উত্তর ত্রিপুরা জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা: অরুনাভ চক্রবর্তী বলেন, তিনটি রিয়াং শিবিরে টিকাকরণের সাথে করোনার নমুনা পরীক্ষাও হয়েছে। তাতে, অল্প কয়েকজনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গিয়েছে। তিনি জানান, গছিরাম পাড়ায় ১১২২ জনকে টিকা দেওয়া হয়েছে। এছাড়া ২১৬ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। তেমনি, দামছড়ায় ৩৪০ জনের মধ্যে ৩১৯ জনের টিকাকরণ হয়ে গেছে। এছাড়া ১৫৪ জনের নমুনা পরীক্ষায় ২ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। সাথে তিনি যোগ করেন, খেদাছড়ায় ৩০০ জনের মধ্যে ১১৬ জনের টিকাকরণ হয়ে গেছে। ৫৪ জনের নামুন পরীক্ষা করা হয়েছিল। কারোর দেহে করোনার সংক্রমণ পাওয়া যায়নি।

তাঁর কথায়, করোনার দ্বিতীয় ঢেউ-এ এপ্রিল থেকে জুন পর্যন্ত ওই টিকাকরণ এবং করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। তাঁর দাবি, অধিকাংশ রিয়াং শরণার্থীদের পুনর্বাসন হয়ে গেছে। ফলে, শিবিরে বসবাসকারীর সংখ্যা সাকুল্যে ৮ থকে ৯ হাজার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *