BRAKING NEWS

২৪ ঘন্টায় ভারতে ৪ হাজারের বেশি মৃত্যু, ফের ৪-লক্ষাধিক কোভিড সংক্রমণ

নয়াদিল্লি, ৮ মে (হি.স.): পরপর তিন দিন ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ১ হাজার ৭৮ জন। এ নিয়ে দেশে মোট কোভিডে আক্রান্ত হলেন ২ কোটি ১৮ লক্ষ ৯২ হাজার ৬৭৬ জন। আক্রান্তের সঙ্গে সঙ্গে দেশে দৈনিক মৃত্যুও বেড়েছে গত কয়েক সপ্তাহে। বাড়তে বাড়তে শুক্রবার সারাদিনে দেশে ৪ হাজার ছাড়াল মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪ হাজার ১৮৭ জনের। একদিনে মৃত্যুর নিরিখে এই সংখ্যা গোটা অতিমারি পর্বে সর্বোচ্চ। বিগত ২৪ ঘন্টায় ভারতে সুস্থ হয়েছেন ৩ লক্ষ ১৮ হাজার ৬০৯ জন। ভারতে সমানতালে চলছে টিকাকরণও। শনিবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট ১৬,৭৩,৪৬,৫৪৪ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। বিগত ২৪ ঘন্টায় ৭৮,২৮২ জন বাড়ার পর ভারতে সক্রিয় করোনা-রোগীর সংখ্যা ৩৭.২৩-লক্ষের (১৭.০১ শতাংশ) গণ্ডি ছাড়িয়ে গিয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৪,০১,০৭৮ জন কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হওয়ার পর মোট করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২,১৮,৯২,৬৭৬। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক আরও জানিয়েছে, বিগত ২৪ ঘন্টায় ৪,১৮৭ জনের মৃত্যুর পর ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ২,৩৮,২৭০ জন (১.০৯ শতাংশ)। শনিবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ২৩ হাজার ৪৪৬ জন। 

দ্রুততার সঙ্গে সংক্রমণ বৃদ্ধির মধ্যেও সুস্থতা স্বস্তি দিচ্ছে প্রতিদিনই, শুক্রবার সারা দিনে ভারতে করোনা-মুক্ত হয়েছেন ৩ লক্ষ ১৮ হাজার ৬০৯ জন। ফলে শনিবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ১,৭৯,৩০,৯৬০ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৮১.৯০ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, শনিবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট ১৬ কোটি ৭৩ লক্ষ ৪৬ হাজার ৫৪৪ জনকে করোনা-টিকা দেওয়া হয়েছে, তাঁদের মধ্যে বিগত ২৪ ঘন্টায় টিকা দেওয়া হয়েছে ২২,৯৭,২৫৭ জনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *