BRAKING NEWS

৩.৮২-লক্ষাধিক সংক্রমণ, ২৪ ঘন্টায় ভারতে কোভিডে মৃত্যু ৩,৭৮০ জনের

নয়াদিল্লি, ৫ মে (হি.স.): ভারতে ফের বাড়ল করোনা-আক্রান্তের সংখ্যা। আগের দিনের থেকে অনেকটা বেড়ে, মঙ্গলবার সারা দিনে ভারতে কোভিডে সংক্রমিত হয়েছেন ৩ লক্ষ ৮২ হাজার ৩১৫ জন। এই সময়ে ভারতে সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৩৮ হাজার ৪৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৩,৭৮০ জনের। ভারতে দ্রুততার সঙ্গে চলছে টিকাকরণও। বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট ১৬,০৪,৯৪,১৮৮ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। বিগত ২৪ ঘন্টায় ৪০,০৯৬ জন বাড়ার পর ভারতে সক্রিয় করোনা-রোগীর সংখ্যা ৩৪.৮৭-লক্ষের (১৬.৮৭ শতাংশ) গণ্ডি ছাড়িয়ে গিয়েছে।
কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৩,৮২,৩১৫ জন কোভিড-১৯ ভাইরাসে সংক্রমিত হওয়ার পর মোট করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হল ২,০৬,৬৫,১৪৮। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক আরও জানিয়েছে, বিগত ২৪ ঘন্টায় ৩,৭৮০ জনের মৃত্যুর পর ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ২,২৬,১৮৮ জন (১.০৯ শতাংশ)। বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৩৪ লক্ষ ৮৭ হাজার ২২৯ জন।
দ্রুততার সঙ্গে সংক্রমণ বৃদ্ধির মধ্যেও সুস্থতা স্বস্তি দিচ্ছে প্রতিদিনই, মঙ্গলবার সারা দিনে ভারতে করোনা-মুক্ত হয়েছেন ৩ লক্ষ ৩৮ হাজার ৪৩৯ জন। ফলে বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ১,৬৯,৫১,৭৩১ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৮২.০৩ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, বুধবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট ১৬ কোটি ০৪ লক্ষ ৯৪ হাজার ১৮৮ জনকে করোনা-টিকা দেওয়া হয়েছে, তাঁদের মধ্যে বিগত ২৪ ঘন্টায় টিকা দেওয়া হয়েছে ১৪,৮৪,৯৮৯ জনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *