BRAKING NEWS

করোনা ঠেকাতে দেশজুড়ে সম্পূর্ণ লকডাউনই একমাত্র পথ,দাবি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর

নয়াদিল্লি, ৪ মে (হি.স.) : দেশজুড়ে করোনার সংক্রমণের দাপট ক্রমশ বেড়ে চলেছে। উদ্বেগ বাড়িয়ে পরিস্থিতি আরও জটিল হচ্ছে। এই অবস্থায় মারণ ব্যাধির রেশ কমাতে সম্পূর্ণ লকডাউনই একমাত্র পথ বলে দাবি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। এই বিষয়ে মঙ্গলবার কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যে একটি টুইট করে তিনি বলেন, “দেশের বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলার একমাত্র উপায় হল সম্পূর্ণ লকডাউন। কেন্দ্রীয় সরকার কেন এটা বুঝতে পারছে না। নূন্যতম আয় যোজনার মাধ্যমে সরকারের উচিত লকডাউন ঘোষণা করা। করোনা সংক্রমণ ও লকডাউন নিয়ে সরকারের এই নিষ্ক্রিয় মনোভাব বহু নিরীহ মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে।”


যদিও এর আগে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে লকডাউন সম্পর্কে কেন্দ্রের তরফে কোনও ইঙ্গিত দেওয়া হয়নি। জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে গিয়েও প্রধানমন্ত্রী কনটেইনমেন্ট জোনের কথা বললেও দেশে সম্পূর্ণ লকডাউন জারি করার বিষয়ে কোন কথাই বলেন নি তিনি। এছাড়াও অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ জানিয়েছিলেন, দেশে লকডাউন জারি করার কোনও রকম পরিকল্পনা এখনই কেন্দ্রের নেই।


যদিও ভারতে কয়েক সপ্তাহের লকডাউন ঘোষণা অনেকটা কমিয়ে আনতে পারে করোনা সংক্রমণের রেশ এমনটা দাবি করেছেন মার্কিন স্বাস্থ্যসচিব অ্যান্টনি ফৌসি। গোটাদেশ সহ বিভিন্ন রাজ্যের করোনা পরিস্থিতি আয়ত্তে আনতে কেন্দ্রের কাছে লকডাউনের পক্ষেই সওয়াল করেছে শীর্ষ আদালত। তবে এই বিষয়ে সরকারি তরফে এখনও কোনও সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *