BRAKING NEWS

করোনা-র প্রকোপ, ত্রিপুরায় অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা

আগরতলা, ১ মে (হি. স.) : ত্রিপুরায় করোনা-র ভয়াবহতায় মধ্যশিক্ষা পর্ষদ পরিচালিত মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে। তবে, পরিস্থিতি স্বাভাবিক হওয়ার ভিত্তিতে পুণরায় সূচী নির্ধারিত হলে পরীক্ষার্থী-দের দুই সপ্তাহ সময় দিয়ে ঘোষণা দেওয়া হবে। আজ ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদ এক বৈঠকে ওই সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন পর্ষদ সভাপতি ভবতোষ সাহা। তাঁর কথায় ১৮ এবং ১৯ মে থেকে অনুষ্ঠিত বোর্ড পরীক্ষা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে।


আজ এক সাংবাদিক সম্মেলনে ভবতোষ বাবু বলেন, করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন বেড়েই চলেছে। পরিস্থিতি এখন ক্রমাগত ভয়াবহ আকার নিয়েছে। এই অবস্থায় মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া ক্ষেত্রে অনেক ঝুকি রয়েছে। তাঁর বক্তব্য, পরীক্ষার্থীদের নিরাপত্তার সাথে পরীক্ষক সহ সংশ্লিষ্ট সকলের সুরক্ষার প্রশ্নে কোন রকম ঝুকি নেওয়ার সুযোগ নেই। তাই, আজ পরীক্ষা সংশ্লিষ্ট কমিটির বৈঠকে বোর্ড পরীক্ষা পিছিয়ে দেওয়ার পক্ষেই সকল সদস্যরা মত দিয়েছেন।


তিনি বলেন, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হচ্ছে। তবে, পুণরায় সূচী নির্ধারিত হলে পরীক্ষার পূর্বে পরীক্ষার্থীদের দুই সপ্তাহ সময় দেওয়া হবে। তিনি পরীক্ষার্থীদের উদ্দেশ্যে পরামর্শ দেন, করোনা-র প্রকোপে পরীক্ষা পিছিয়ে গেছে। তাই, অতিরিক্ত সময়-এ আরো ভালভাবে প্রস্তুতি  নাও সকলে।


প্রসঙ্গত, করোনা-র প্রকোপে বিদ্যালয়ে পঠন-পাঠন স্থগিত রাখা হয়েছে। এমনকি, সমস্ত পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত রেখেছে শিক্ষা দফতর। কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা-ও স্থগিত রাখা হয়েছে। স্বাভাবিকভাবে, করোনা-র প্রকোপে সমস্ত ক্ষেত্রেই মারাত্মকভাবে প্রভাবিত করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *