BRAKING NEWS

আক্রান্ত প্রায় ১৭০ জন রেলকর্মী, শিয়ালদহ ডিভিশনে বাতিল ১০৮ টি লোকাল ট্রেন

27/04/2021

কলকাতা, ২৬ এপ্রিল (হি. স.) :  করোনায় আক্রান্ত প্রায় ১৭০ জন রেলকর্মী। যার জেরে মঙ্গলবার শিয়ালদহ ডিভিশনে বাতিল থাকছে ১০৮ টি লোকাল ট্রেন।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে রেল পরিষেবাতেও। গত বছর করোনা সংক্রমণের জেরে বাতিল ছিল দীর্ঘ দিন পরিষেবা। স্পেশাল ট্রেন পরিষেবা চালু করা হলেও দীর্ঘ দিন যাত্রীদের জন্যে বন্ধ ছিল রেল পরিষেবা। সেই পরিষেবা পুরোদমে চালু করা হলেও ফের ধাক্কা খেল পরিষেবায়।

সূত্রের খবর, আক্রান্তের সংখ্যা যেভাবে বাড়ছে তাতে আগামী দিনে আরও বেশি সংখ্যক ট্রেন বাতিল হতে পারে। তবে যে সংখ্যক ট্রেন বাতিল হয়েছে তাতে যাত্রী পরিষেবায় কোনও প্রভাব পড়বে না বলে দাবি করছে পূর্ব রেল। মঙ্গলবার যে সংখ্যক ট্রেন বাতিল করা হল, তার কোনওটাই অবশ্য অফিস টাইমে নয়। পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, নন পিক আওয়ারে বাতিল করা হয়েছে এই সব লোকাল ট্রেন।

শিয়ালদহ ডিভিশন সূত্রে খবর, ব্যারাকপুর লোকাল, নৈহাটি লোকাল, ডানকুনি লোকাল, গোবরডাঙা লোকাল, দত্তপুকুর লোকাল, সোনারপুর লোকাল সহ বিভিন্ন রুটে ট্রেন বাতিল করা হয়েছে। যদিও এই সব লোকাল অফিস টাইমে নয়। শিয়ালদহ ডিভিশনের বেশ কিছু গার্ড, মোটরম্যান, সিগন্যাল-টেলিকমিউনিকেশন বিভাগের কর্মী আক্রান্ত হয়েছেন। তাই রেল পরিষেবা চালু রাখতে গিয়ে বেশ সমস্যায় পড়তে হচ্ছে শিয়ালদহ ডিভিশনকে।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী  বলেছেন, ”আমরা নিরবিচ্ছিন্ন পরিষেবা দিতে প্রস্তুত। সেই পরিষেবা দেওয়ার কাজ আমরা করেও চলেছি। কিন্তু যে ভাবে কর্মীরা আক্রান্ত হতে শুরু করেছেন তাতে পরিষেবা দেওয়া মুশকিল হয়ে পড়েছে।”

ইতিমধ্যেই বিভিন্ন রেল স্টেশনে যাত্রীদের করোনা নিয়ে সচেতনতা বাড়াতে প্রচার শুরু করেছে রেল। রেল কর্মীদের জন্যেও গ্রহণ করা হয়েছে একাধিক ব্যবস্থা। তবে বহু ক্ষেত্রেই কাজের জন্যে কর্মীদের মধ্যে শারীরিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। তাই বিপদ বাড়ছে রেল কর্মীদের মধ্যে। যার প্রভাব পড়ছে রেল পরিষেবায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *