BRAKING NEWS

মণিপুরে একদিনে ২৩ এবং নাগাল্যান্ডে ১১ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে

ইমফল / কোহিমা, ১৪ এপ্রিল : একদিনে ২৩ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে মণিপুরে। চলতি বছরের জানুয়ারি মাসের পর এই প্রথম একদিনে সর্বোচ্চ করোনা সংক্রামিতের খোঁজ পাওয়া গিয়েছে। তাতে রাজ্যে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯,৫৪০। এদিকে, গত ২৪ ঘণ্টায় নাগাল্যান্ডে নতুন করে ১১ জনের দেহে করোনা-র সংক্রমণ ধরা পড়েছে। ফলে রাজ্যে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১২,৪২৭।

মণিপুর স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুসারে, ওই ২৩ জন করোনা আক্রান্তদের মধ্যে ৮ জন মহিলা এবং তিনজন কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর জওয়ান রয়েছেন। মণিপুরে বর্তমানে ২৯,৫৪০ জন করোনা আক্রান্ত হয়েছেন। বর্তমানে করোনা আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ১১৫ জন। এদিকে, করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা হয়েছে ৩৭৬।

অন্যদিকে, নাগাল্যান্ডে গত ২৪ ঘণ্টায় ১১ জনের দেহে নতুন করে করোনা-র সংক্রমণ মিলেছে। তাদের মধ্যে ডিমাপুরে সাত, কোহিমায় দুই এবং একজন করে ফেক ও বোখায় করোনায় আক্রান্ত রয়েছেন। বর্তমানে নাগাল্যান্ডে করোনা আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ১৭৪। স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্যে জানা গিয়েছে, ডিমাপুরে একটি বাড়িতে ৫ জনের দেহে করোনা-র সংক্রমণ পাওয়া গেছে। ওই বাড়িটি সিল করে দিয়েছে প্রশাসন।

মণিপুর ও নাগাল্যান্ডে লাগাতার করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি অন্যতম কারণ হল অধিকাংশ মানুষেই মুখে মাস্ক পড়ছেন না। মাস্ক নিয়ে কঠোর নজরদারি চালানো হচ্ছে। কিন্তু অসচেতন নাগরিক মাস্কে অসীম প্রয়োজনীয়তা অনুভব করতে পারছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *