BRAKING NEWS

টিকা উৎসব করোনা ভাইরাসের বিরুদ্ধে দ্বিতীয় বড় যুদ্ধ : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

নয়াদিল্লি, ১১ এপ্রিল (হি.স.) : রবিবার থেকে শুরু হল টিকা উৎসব। সেদিন থেকে শুরু হওয়া টিকা উৎসব  করোনা ভাইরাসের বিরুদ্ধে দ্বিতীয় বড় যুদ্ধ বলে মন্তব্য করে তিনি দেশবাসীর উদ্দেশে দিন টিকাকরণের পাশাপাশি চারটি চারটি জরুরি বিধি পালনের জন্য দেশবাসীর কাছে আবেদন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
প্রধানমন্ত্রী টিকাকরণের লাগানোর করনের জন্য একে অপরকে সাহায্য করা সহযোগিতা করা এবং মাসুদ পরিধান করার জন্য অনুরোধ জানানোর জন্য অনুরোধ করা এবং যদি কোন ব্যক্তি ইতিবাচক পরীক্ষা করেন তাহলে সেই এলাকায় সূক্ষ্ম নিয়ন্ত্রণের ক্ষেত্রে তৈরি করার প্রয়োজন।

রবিবার দেশজুড়ে ‘টিকা উৎসব’-র সূচনা হয়েছে। গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা রুখতে টিকাকরণে জোর দেওয়ার কথা বলেছিলেন। এদিন জোরকদমে শুরু হয়ে গিয়েছে মোদী ঘোষিত টিকা উৎসব। এদিন প্রধানমন্ত্রী বলেন, ‘আজ অর্থাৎ ১১ এপ্রিল থেকেই দেশে টিকা উৎসব শুরু হল। বাবা সাহেব আম্বেদকর জয়ন্তী ১৪ এপ্রিল পর্যন্ত এই উৎসব চলবে। করোনার বিরুদ্ধে এটি আমাদের দ্বিতীয় যুদ্ধ। তাই ব্যক্তিগত পরিচ্ছন্নতার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখুন। সমাজকে পরিচ্ছন্ন রাখুন।’


দেশে ভয়ানক হয়ে উঠেছে কোভিড। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১১ লাখ ছাড়াল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা পজিটিভ ১ লাখ ৫২ হাজার ৮৭৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯০ হাজার ৫৮৪ হন। মৃত্যু হয়েছে ৮৩৯ জনের। দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৩ লাখ ৫৮ হাজার ৮০৫। যার মধ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১১ লাখ ৮ হাজার ৮৭।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *