BRAKING NEWS

পাঁচ রাজ্যে নির্বাচনের আগে বৈঠকে বিজেপির শীর্ষ নেতৃত্ব, উপস্থিত আছেন মোদী-নাড্ডা

নয়াদিল্লি, ২১ ফেব্রুয়ারি (হি.স.) : দেশের পাঁচ রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনে ভালো ফলের আশায় বৈঠকে বসলেন বিজেপির শীর্ষ নেতৃত্ব । রবিবার দিল্লিতে বিজেপির পরিকল্পনা বৈঠকে যোগ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ মোদী। এদিনের বৈঠকে মোদী ছাড়াও রয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা এবং পাঁচ রাজ্যের সভাপতি ও দায়িত্বে থাকা পর্যবেক্ষকরা।

সামনে দেশের পাঁচ রাজ্যে পশ্চিমবঙ্গ, কেরল, তামিলনাড়ু, অসম ও পুদুচেরির বিধানসভা নির্বাচন । তার মধ্যে পশ্চিমবঙ্গ, কেরল ও তামিলনাড়ুতে ভোট খুব গুরুত্বপূর্ণ বিজেপির কাছে। তবে নিজেদের শক্তি বৃদ্ধিতে অসম ও পুদুচেরিকেও সমান গুরুত্ব দিচ্ছে বিজেপি । এই রাজ্যগুলিতে বিজেপির প্রচার কৌশল ও সেখানে নেতৃত্বের ভূমিকা কী হবে সেটা স্থির করতেই এই বৈঠক। রবিবার দিনভর দিল্লিতে দলীয় কার্যালয়ে এই ব্লু প্রিন্ট তৈরি হবে বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। এদিন দিল্লিতে বিজেপির পরিকল্পনা বৈঠকে যোগ দিইয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ মোদী, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা এবং পাঁচ রাজ্যের সভাপতি ও দায়িত্বে থাকা পর্যবেক্ষকরা। নির্বাচনে পাঁচ রাজ্যে বিজেপি কী পদ্ধতিতে প্রচার করবে বা নির্বাচনে লড়বে তা নিয়ে আলোচনার জন্যই এদিন দিল্লিতে বৈঠকে যোগ দিয়েছেন মোদী।

পশ্চিমবঙ্গকে এবার এবার পাখির চোখ করেছে গেরুয়া শিবির। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্যে এসে  বলেছেন, ২০০-র বেশি আসসন নিয়ে এবার ক্ষমতায় আসতে চলেছেন তাঁরা। কেরলে ক্ষমতায় বামেরা। সেখানে ভাল ফল করতে মরিয়া বিজেপি। তামিলনাড়ুতেও জোট সঙ্গী এআইএডিএমকের সঙ্গে সম্পর্ক খারাপ হয়েছে বিজেপির। অন্যদিকে দ্বিতীয়বারের জন্য অসমে সরকার ধরে রাখার চ্যালেঞ্জ তাদের সামনে। পুদুচ্চেরিতে আবার কংগ্রেসকে হারিয়ে ক্ষমতা দখল করতে চাইছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *