BRAKING NEWS

অরুণাচল প্রদেশে সেনা-পুলিশের অভিযানে ধৃত এনএসসিএন (আর)-এর শীর্ষ ক্যাডার

ইটানগর, ১৭ ফেব্রুয়ারি (হি.স.) : অরুণাচল প্রদেশে সেনা অভিযানে ধৃত এনএসসিএন (আর)-এর শীর্ষ ক্যাডার। রাজ্যের চাংলাং জেলার অন্তর্গত খারসাং গ্রামে হানা দিয়ে এনএসসিএন (আর)-এর স্বঘোষিত মেজরকে আটক করেছে ভারতীয় সেনা বাহিনী এবং অরুণাচল পুলিশের দল। ধৃতকে শেংজং খিমহুন বলে পরিচয় পাওয়া গেছে।

রাজ্য পুলিশের সদর দফতর সূত্রের খবর, বিশেষ সূত্রের ভিত্তিতে প্রাপ্ত তথ্যের ওপর নির্ভর করে সশস্ত্ৰ পুলিশ বাহিনী নিয়ে ভারতীয় সেনার এক দল চাংলাং জেলার অন্তর্গত খারসাং গ্রামে হানা দিয়ে এই সাফল্য লাভ করেছে। গ্রামের এক জঙ্গলে ঘাঁটি গেঁড়ে ছিল এনএসসিএন (আর)-এর এক দল। অভিযানের সময় আর প্রায় তিন-চারজন ক্যাডার জঙ্গলে গা ঢাকা দিয়েছে। তবে রক্ষা পায়নি স্বঘোষিত মেজর শেংজং খিমহুন। তার হেফাজত থেকে কয়েকটি আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে। আটক জঙ্গি শেংজংকে রাজ্য পুলিশের হাতে তুলে দিয়েছে সেনা। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য পুলিশ উদ্ধার করেছে বলে জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, অরুণাচল প্ৰদেশে উগ্রপন্থী সংগঠনগুলির বিরুদ্ধে ভারতীয় সেনা এবং আধাসামরিক বাহিনী অভিযান তীব্ৰতর করে তুলেছে। বিশেষ করে অরুণাচল প্ৰদেশের মায়ানমার সীমান্তে সেনা বাহিনী তীক্ষ্ণ নজর রেখেছে। ইতিমধ্যে আন্তর্জাতিক সীমান্তবর্তী এলাকা থেকে বেশ কয়েকজন জঙ্গি এবং মাদক পাচারকারীকে আটক করেছে ভারতীয় সেনা, জানিয়েছে পুলিশের সূত্রটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *