BRAKING NEWS

স্বস্তি, নিয়মের কারনে ইমপিচমেন্ট মামলা থেকে ফের রেহাই পেলেন ট্রাম্প

ওয়াশিংটন, ১৪ ফেব্রুয়ারি (হি.স.) : ক্যাপিটল বিল্ডিংয়ে হিংসার ঘটনায় বেকসুর খালাস প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প । প্রায় এক সপ্তাহ ধরে চলা দ্বিতীয় ইমপিচমেন্ট মামলায় ভোটে হারলেও কেবলমাত্র নিয়মের কারণেই শাস্তি পাচ্ছেন না তিনি। ফলে অবশেষে কিছুটা স্বস্তি পেলেন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি

ক্যাপিটল বিল্ডিংয়ে মার্কিন আইন প্রণেতাদের মৃত্যুর মুখে ঠেলে দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প । তাঁর নির্দেশেই তাণ্ডব চালায় উন্মত্ত জনতা।  প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে এমনটাই অভিযোগ করেছিলেন ডেমোক্র্যাটরা। আর ক্যাপিটল বিল্ডিংয়ের ওই ঘটনার জন্যই দ্বিতীয়বার এই ইমপিচমেন্ট প্রক্রিয়া শুরু হয়েছিল ট্রাম্পের বিরুদ্ধে। গত ৯ ফেব্রুয়ারি থেকে মার্কিন সেনেটে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ঐতিহাসিক দ্বিতীয় ইমপিচমেন্ট মামলা শুরু হয়েছিল। শনিবার ভারতীয় সময় গভীর রাতে সেনেটে হয় ভোটাভুটি। তাতে ৫৭-৪৩ ভোটে হারেন ট্রাম্প। খোদ ৭ জন রিপাবলিকানও প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে ভোট দিয়েছেন। কিন্তু নিয়মানুযায়ী, ট্রাম্পের বিরুদ্ধে যেহেতু দুই-তৃতীয়াংশ ভোট অর্থাৎ ৬৭টি ভোট না পড়ায় শাস্তির হাত থেকে বেঁচে গেলেন তিনি। এদিন তাঁর হয়ে মামলা লড়েন আইনজীবী ব্রুস এল কাস্টর জুনিয়র ও ডেভিড সোয়েন।

উল্লেখ্য, এর আগে ২০২০ সালেও তাঁর বিরুদ্ধে ইমপিচমেন্ট মামলা হয়েছিল। কিন্তু সেবারও একইভাবে নিয়মের কারণে পার পেয়ে গিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *