BRAKING NEWS

করোনার জেরে হরিদ্বারের সীমান্ত বন্ধ করে দিলো উত্তরাখণ্ড সরকার

হরিদ্বার, ২৯ নভেম্বর (হি. স.): কার্তিক পূর্ণিমা উপলক্ষে হরিদ্বারে এসে কেউ যাতে করোনা কালে গঙ্গাস্নান করতে না পারে সেই জন্য ৩০ নভেম্বর, সোমবার পর্যন্ত হরিদ্বারের প্রবেশের পথগুলি সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়েছে উত্তরাখণ্ড সরকারের নির্দেশে।


কার্তিক পূর্ণিমা উপলক্ষে গঙ্গাস্নান জন্য বিপুল জনসমাগম হতে পারে। করোনা কালে এই জনসমাগম কোনভাবেই কাঙ্ক্ষিত নয় সেই জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। পুলিশ সুপার সেন্থিল আবুদাই কৃষ্ণরাজ এস জানিয়েছেন, রবিবার এবং সোমবার হরিদ্বারের সমস্ত সীমান্ত বন্ধ করা থাকবে। করোনাকালে কার্তিক পূর্ণিমা উপলক্ষে কেউ যাতে এখানে এসে গঙ্গাস্নান করতে না পারে তার জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে।


উল্লেখ করা যেতে পারে, প্রতিবছর কার্তিক পূর্ণিমার দিন দেশের বিভিন্ন অঞ্চল থেকে কয়েক লক্ষ পুণ্যার্থী এখানে এসে গঙ্গার জলে স্নান করেন। কিন্তু করোনার জন্য এবার সেই চেনা ছবি উধাও। সরকারি নির্দেশিকা জারি করে আগেই ৩০ নভেম্বর গঙ্গাস্নানের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কিন্তু সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে কেউ যাতে হরিদ্বারে প্রবেশ করে গঙ্গাস্নান না করতে পারেন সেই জন্য রাজ্য সরকারের তরফ থেকে হরিদ্বারের প্রবেশের সমস্ত পথ বন্ধ করে দেওয়া হয়েছে। পুলিশ সুপার স্পষ্ট করে দিয়েছেন কর্মসূত্রে যাদের হরিদ্বারে আসতে হয় কেবলমাত্র তাদেরকেই প্রবেশ করতে দেওয়া হবে।
উল্লেখ করা যেতে পারে, বর্তমানে উত্তরাখণ্ডে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৪৮৭৬।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *