BRAKING NEWS

আন্তর্জাতিক ক্রিকেটে ২২ হাজার রানের পূর্ণ করলেন বিরাট কোহলি

সিডনি, ২৯ নভেম্বর (হি. স.) : দ্রুততম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২২ হাজার রানের পূর্ণ করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি । সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে হাফ-সেঞ্চুরি করার পথে এই দুরন্ত নজির গড়েন কোহলি।

 রবিবার কেরিয়ারের ২৫০তম একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছিলেন ভারত অধিনায়ক। সেদিক থেকে মাইলস্টোন ম্যাচকে তিনি মাইলস্টোন স্থাপনেই স্মরণীয় করে রাখেন। নবম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ২৫০ ওয়ান ডে খেলার কৃতিত্ব অর্জন করেন বিরাট। আর এই ম্যাচেই অষ্টম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২২ হাজার রানের মাইলফলক পেরিয়ে যান কোহলি। তাঁর আগে শচিন তেন্ডুলকর (৩৪৩৫৭), কুমার সাঙ্গাকারা (২৮০১৬), রিকি পন্টিং (২৭৪৮৩), মাহেলা জয়াবর্ধনে (২৫৯৫৭), জ্যাক কালিস (২৫৫৩৪), রাহুল দ্রাবিড় (২৪২০৮) ও ব্রায়ান লারা (২২৩৫৮) এমন কৃতিত্ব অর্জন করেছেন। বিরাট একই সঙ্গে যুগ্মভাবে দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০০০ ওয়ান ডে রান সংগ্রহ করার রেকর্ড গড়েন। তিনি শচিনের মতই ৪১ ইনিংসে এমন কৃতিত্ব অর্জন করেন।

কোহলি ৪১৮ ম্যাচের ৪৬২ ইনিংসে ২২ হাজার রানের মাইলস্টোন টপকে যান। বিরাট ওয়ান ডে ক্রিকেটে ১১৯৭৭, টেস্টে ৭২৪০ ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২৭৯৪ রান সংগ্রহ করেছেন। সব মিলিয়ে ২২০১১ রান রয়েছে তাঁর ঝুলিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *