BRAKING NEWS

সীমান্ত অপরাধ দমনে জিরো টলারেন্স নীতি কঠোরভাবে পালনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ বিএসএফ-বিজিবি

আগরতলা, ২৭ নভেম্বর (হি. স.) : সীমান্ত অপরাধ দমনে জিরো টলারেন্স নীতি কঠোরভাবে পালনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ ভারত-বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ-বিজিবি। ত্রি-দিবসীয় সমন্বয় সম্মেলন শেষে যৌথ সাংবাদিক ব্রিফিং-এ জোর গলায় এই দাবি করেন বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ার-র আইজি সুশান্ত কুমার নাথ এবং বিজিবি প্রতিনিধি দলের প্রধান খন্দকার ফরিদ হাসান। আজ আগরতলায় শালবাগানস্থিত বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ার মুখ্য কার্যালয়ে দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনী সম্মেলন শেষে যৌথ আলোচনার নথি-তে স্বাক্ষর করেন।

মাদক ও মানব পাচার এবং সীমান্তে বিভিন্ন উন্নয়নমূলক কাজকর্মের বিষয়ে ওই সম্মেলনে বিস্তারিত আলোচনা হয়েছে। তাতে, বিশেষভাবে গুরুত্ব পেয়েছে সীমান্ত অপরাধ দমনের বিষয়টি। এদিন সাংবাদিক সম্মেলনে বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ারের আইজি সুশান্ত কুমার নাথ বলেন, দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর সম্মেলনে সীমান্ত সমস্যা নিয়ে দ্বিপাক্ষিক আলোচনায় সীমান্তে অপরাধ, মাদক ও মানব পাচার এবং সীমান্তের নিয়ম উলঙ্ঘন বিষয়গুলি গুরুত্ব পেয়েছে।

তিনি বলেন, সীমান্ত অপরাধ দমনে বিএসএফ-বিজিবি যৌথভাবে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। তাতে, সাধারণ প্রশাসনের মদতে উন্নয়নমূলক কাজ করা হবে। এছাড়া, শান্তি-সম্প্রীতি বজায় রাখার জন্য একত্রে কাজ করবে। তাঁর দাবি, দুই দেশের সম্পর্ক মজবুত করতে বিএসএফ-বিজিবি একজোট হয়ে সীমান্ত নিরাপত্তা সুনিশ্চিত করবে।

বিজিবি-র উত্তর-পূর্ব আঞ্চলিক কমান্ডার খন্দকার ফরিদ হাসান বলেন, সীমান্ত নিয়ে দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনী মতামত আদান-প্রদান করেছি। তাঁর কথায়, সীমান্তে অপরাধ দমনে দুই দেশ জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে। পাশাপাশি, সীমান্ত লাগুয়া গ্রামবাসীদের আরও সচেতন এবং অপরাধের পথ থেকে দূরে থাকার সুফল তুলে ধরা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *