BRAKING NEWS

পর্যটনের রাজনীতি করেন রাহুল গান্ধী, কটাক্ষ শাহনাওয়াজ হোসেনের

শ্রীনগর, ২২ নভেম্বর (হি. স.): বিহার বিধানসভা নির্বাচন ও গুজরাট, মধ্যপ্রদেশ সহ একাধিক রাজ্যে বিধানসভা উপনির্বাচনে চূড়ান্ত ভরাডুবি হয়েছে কংগ্রেসের। মূলত কংগ্রেসের জন্যই বিহারে এনডিএ জোটের কাছে হারতে হয়েছে আরজেডি নেতৃত্বাধীন মহাজোটের। কংগ্রেসের এই ভরাডুবির জন্য রাহুল গান্ধীকে দায়ী করেছেন বর্ষীয়ান বিজেপি নেতা শানওয়াজ হোসেন। নির্বাচনে রাজনৈতিক লড়াইয়ে নিয়ে আর ভাবিত নয় কংগ্রেস। রাহুল গান্ধী শুধুমাত্র ‘ পর্যটন রাজনীতি ‘ করে চলেছেন বলে দাবি করেছেন তিনি।


 বর্তমানে জম্মু ও কাশ্মীরের জেলা পরিষদের নির্বাচনে উপত্যকায় রয়েছেন শানওয়াজ হোসেন। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানিয়েছেন, ‘ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উন্নয়নের পথে জম্মু ও কাশ্মীরের বাসিন্দারা শরিক হন। কেন্দ্রে বিজেপি রয়েছে এবং দীর্ঘদিন ধরে থাকবে। কারণ রাহুল গান্ধী শুধুমাত্র পর্যটন রাজনীতি করে চলেছে। বিহারের দুইদিন নির্বাচনের জন্য থাকার পরে ছুটি কাটাতে সিমলা গিয়েছেন রাহুল।’

 কংগ্রেসের বিরুদ্ধে রাজনৈতিক আক্রমণের ধারা বজায় রেখে তিনি আরও বলেন, ৫০ বছরেরও বেশি সময় ধরে কেন্দ্রে থাকার পরেও উন্নয়নের ক্ষেত্রে কোনও কাজই করেনি কংগ্রেস। শতাব্দী প্রাচীন এই দলটি কোন কাজ না করে যদি এত দীর্ঘ সময় কেন্দ্রে  থাকতে পারে। তবে বিজেপিও দেশের জন্য কাজ করে কেন্দ্রে দীর্ঘ সময় ক্ষমতায় থাকবে। পর্যটনসহ উপত্যকার সার্বিক উন্নয়নের জন্য দৃঢ় প্রতিজ্ঞ প্রধানমন্ত্রী। উপত্যকায় ডিস্ট্রিক্ট ডেভলপমেন্ট কাউন্সিল নির্বাচন উন্নয়নকেই হাতিয়ার করে লড়তে চায় বিজেপি। বিহারে ২৪ ঘন্টা বিদ্যুৎ থাকে। একইভাবে জম্মু-কাশ্মীরেও আগামী দিনে ২৪ ঘন্টা বিদ্যুৎ থাকবে। উপত্যকার পড়ুয়ারা সেরা কলেজ ও বিশ্ববিদ্যালয় পাবে। প্রতিটা গ্রামকে সড়কপথের সংযোগ করা হবে।
 গুপকর গোষ্ঠী প্রসঙ্গে কংগ্রেসকে এক হাত নিয়ে শাহনওয়াজ বলেন, গুপকর গোষ্ঠী নিয়ে কংগ্রেসের মুখোশ খুলে দিয়েছেন অমিত শাহ। গোপনে এই গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে ছিল কংগ্রেস। সমস্ত কিছু প্রকাশ্যে চলে আসার পর দায় ঝেড়ে ফেলতে মরিয়া হয়ে ওঠে তারা। ভয় পেয়ে পিছু হটতে বাধ্য হয়েছে কংগ্রেস। এর জবাব দিহি তাদের করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *