BRAKING NEWS

মন্ত্রীদের মন্ত্রক বন্টন করলেন নীতীশ কুমার

নয়াদিল্লি, ১৭ নভেম্বর (হি. স.): নবগঠিত মন্ত্রিসভার প্রথম বৈঠকে মন্ত্রীদের মন্ত্রক বন্টন করলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

নীতীশ কুমার নিজের হাতে রাখলেন স্বরাষ্ট্র, সার্বিক প্রশাসনিক কাজকর্ম, ভিজিলান্স এর মতন দফতর। উপমুখ্যমন্ত্রী তারকিশোর প্রসাদ পেয়েছেন অর্থ, বন ও পরিবেশ, তথ্যপ্রযুক্তি, বিপর্যয় মোকাবিলা, নগরোন্নয়ন, আবাসন। অপর উপমুখ্যমন্ত্রী রেনু দেবী পেয়েছেন পঞ্চায়েত রাজ, শিল্প (ইন্ডাস্ট্রি), অনগ্রসর ও অতিঅনগ্রসর শ্রেণী কল্যাণ। গ্রামোন্নয়ন, জলসম্পদ, তথ্য, জনসংযোগ, পরিষদীয় মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে বিজয় চৌধুরীকে। পরিকল্পনা ও উন্নয়ন, বিদ্যুৎ, খাদ্য ও ক্রেতা বিষয়ক, এক্সাইজ মন্ত্রকের দায়িত্ব দেওয়া হয়েছে বিজেন্দ্র প্রসাদ যাদবকে।

রাজ্যের শিক্ষামন্ত্রী করা হয়েছে মেওয়ালাল চৌধুরীকে। পরিবহনমন্ত্রী শীলা মণ্ডল। স্বাস্থ্য, সড়ক নির্মাণ, শিল্প ও সংস্কৃতি, যুব কল্যাণ মন্ত্রকের মন্ত্রী করা হয়েছে মঙ্গল পান্ডেকে। সংখ্যালঘু উন্নয়ন, সামাজিক ন্যায়মন্ত্রী হয়েছেন অশোক চৌধুরী। জনস্বাস্থ্য কারিগরিমন্ত্রী রাম প্রীত পাসওয়ান। কৃষি, সমবায় মন্ত্রকের দায়িত্বভার দেওয়া হয়েছে অমরেন্দ্র প্রতাপ সিং। পর্যটন, শ্রম, খনি জীবেশ মিশ্র। রাজস্ব ও আইন মন্ত্রকের দায়িত্ব পেয়েছেন রাম সুরত রাই।

উল্লেখ করা যেতে পারে, সোমবার মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ছাড়াও আরও ১৪ জন মন্ত্রী শপথ নিয়েছিলেন। এদের মধ্যে পাঁচজন জেডিইউ, সাতজন বিজেপি, হাম একজন, ভিআইপি একজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *