BRAKING NEWS

বাঙালি নির্যাতনের প্রতিবাদকারীদের জেলে পোরা হবে, মেঘালয়ের উপ-মুখ্যমন্ত্রীর হুমকির জবাব ‘আমরা বাঙ্গালী’র

শিলচর (অসম), ১৩ নভেম্বর (হি.স.) : মেঘালয়ের ইছামতী, ভোলাগঞ্জ সহ অন্যান্য অঞ্চলে বাঙালিদের নির্যাতন, নিপীড়ন ও বঞ্চনার প্রতিবাদে অসম, ত্রিপুরা এবং পশ্চিমবঙ্গ সহ সারা দেশে চলছে তীব্র আন্দোলন। এরই পরিপ্রেক্ষিতে মেঘালয়ের উপ-মুখ্যমন্ত্রী প্রিস্টোন টিনসং আন্দোলনকারীদের প্রতি হুমকি দিয়ে বলেছেন, তিনি নাকি সবাইকে জেলে পুরে দেবেন। মেঘালয়ের উপ-মুখ্যমন্ত্রীর এহেন হুমকির তীব্র নিন্দা ও ধীক্কার জানিয়েছে ‘আমরা বাঙ্গালী’।

‘আমরা বাঙ্গালী’র অসম প্রদেশ সচিব সাধন পুরকায়স্থ বলেন, মেঘালয়ের উপ-মুখ্যমন্ত্রীর এই উদ্ধত ও স্বৈরাচারী বক্তব্য সম্প্রতি সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। সাধন পুরকায়স্থ মেঘালয়ের উপ-মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ দিয়ে পাল্টা প্রশ্ন ছুঁড়ে বলেন, যারা শিলং শহর সহ মেঘালয়ের অন্যান্য স্থানে বসবাসকারী প্রত্যেক বাঙালিকে বাংলাদেশি অর্থাৎ বিদেশি বলে আখ্যা দিয়ে পোস্টার সেঁটে সাম্প্রদায়িক হিংসা ও বিদ্বেষ ছড়িয়েছে, সেই সব খাসি স্টুডেন্টস ইউনিয়নের নেতাদের বিরুদ্ধে মেঘালয় সরকার কী ব্যবস্থা নিয়েছে? যাদের উস্কানি ও প্ররোচনায় গত ২৮ ফেব্রুয়ারি ইছামতীতে অবাঞ্ছিত ঘটনা সংঘটিত হয়েছে তাদের বিরুদ্ধে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা স্পষ্ট করতে পারবে কী মেঘালয় সরকার? না-কি তথাকথিত দুষ্কৃতকারীদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়ার ক্ষমতা নেই মেঘালয় সরকারের?

এ-সব যুক্তি তুলে মেঘালয়ের উপ-মুখ্যমন্ত্রীকে পাল্টা প্রশ্ন ছুঁড়ে আমরা বাঙ্গালী-র অসম প্রদেশ সচিব সাধন পুরকায়স্থ স্পষ্ট করে দেন, বাঙালিদের উপর অর্থনৈতিক অবরোধ তুলে নেওয়ার পাশাপাশি নির্যাতন ও বঞ্চনার খেলা যতদিন বন্ধ করা না হবে ততদিন সারা দেশব্যাপী আন্দোলন চলবে। তিনি আরও বলেন, মেঘালয় সরকার বাঙালিদের সার্বিক নিরাপত্তার ব্যবস্থা করুক। অন্যথায় বাঙালি জনগণের অধিকার রক্ষায় তীব্র থেকে তীব্রতর করা হবে আন্দোলনের মাত্রা। আমরা বাঙ্গালী কারও চোখ রাঙানিতে ভয় করে না বলে স্পষ্ট জানিয়ে দেন সাধন পুরকায়স্থ।  

উল্লেখ্য, বাঙালি নির্যাতনের প্রতিবাদে সমগ্র দেশে তোলপাড় চলছে। প্রসারিত হচ্ছে আন্দোলন কর্মসূচি।  ইতিমধ্যে মুম্বাই, কলকাতা, আগরতলা, শিলচর, মালিডহর থেকে লাগাতার এই অমানবিক কার্যকলাপের বিরুদ্ধে আওয়াজ উঠছে। জোরদার হয়েছে আন্দোলন।  মেঘালয়ের মুখ্যমন্ত্রীর কাছে বাঙালি নির্যাতনের নিন্দা জানিয়ে শীঘ্রই তা বন্ধের দাবিতে একাধিক স্মারকপত্র পাঠানো হয়েছে দেশের বিভিন্ন অঞ্চলের বিভিন্ন মহল থেকে।

বাঙালি নির্যাতন বন্ধের দাবিতে বিহিত ব্যবস্থা নিতে মেঘালয়ের মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন সর্বভারতীয় মহিলা কংগ্রেস সভানেত্রী তথা শিলচরের প্রাক্তন সাংসদ সুস্মিতা দেবও। কিন্তু কোনও অবস্থাতেই মেঘালয়ের পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে না। তাই চরম উদ্বেগ ব্যক্ত করছে বিভিন্ন দল সংগঠন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *