BRAKING NEWS

দৃষ্টিহীন হয়ে গেছে আলফা (স্বা), সংগঠনের সেকেন্ড-ইন চিফ দৃষ্টি রাজখোয়ার আত্মসমৰ্পণের পর দাবি ভারতীয় সেনার

গুয়াহাটি, ১২ নভেম্বর (হি.স.) : দৃষ্টিহীন হয়ে গেছে ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব অসম (ইনডেপেনডেন্ট) সংক্ষেপে আলফা (স্বাধীন)। বৃহস্পতিবার ভারতীয় সেনার রেড হর্ন ডিভিশনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এই মন্তব্য করেছেন মেজর জেনারেল দীপক মেহরা। গতকাল ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে সংগঠিত সংঘর্ষে অপারগ হয়ে তাঁর চার দেহরক্ষী সহ বেলা প্রায় ১:৫০ মিনিটে আত্মসমর্পণ করেন আলফা (স্বা)-এর সেকেন্ড-ইন চিফ দৃষ্টি রাজখোয়া ওরফে মনোজ রাভা।

এরই পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন ভারতীয় সেনার রেড হর্ন ডিভিশন কর্তৃপক্ষ। মেজর জেনারেল দীপক মেহরা বলেন, বিগত প্রায় নয় বছর ধরে দৃষ্টি রাজখোয়ার সন্ধান বের করতে তাঁদের গোয়েন্দারা তৎপর ছিলেন। তিনি বলেন, ১৯৮৭ সালে মনোজ রাভা আলফায় যোগ দিয়ে নাম পরিবর্তন করে দৃষ্টি রাজখোয়া নাম ধারণ করেছিলেন। গত প্ৰায় ৩০ বছর ধরে সন্ত্ৰাস চালয়েছিলেন দৃষ্টি রাজখোয়া। দৃষ্টি রাজখোয়ার পথ অনুসরণ করে উগ্রপন্থী সংগঠনের অন্য ক্যাডারদেরও সমাজের মূলস্রোতে ফিরে আসতে আহ্বান জানান মেজর জেনারেল মেহরা।

মেজর জেনারেল দীপক জানান, গতকাল ইউনিফাইড কামান্ডের অভিযানে তাকে আত্মসমর্পণ করতে বাধ্য করেছিল। তিনি জানান, ভারতীয় সেনার এসএফ-১০ কামান্ডো যৌথ অভিযান চালিয়েছিল মেঘালয়ের দক্ষিণ গারোপাহাড় জেলার বাঘমারার বলবগক্ৰে গ্রামে। সেখানে দৃষ্টি রাজখোয়ারা সেনা কমান্ডোর সঙ্গে সংঘৰ্ষে লিপ্ত হয়। প্রায় আধঘণ্টা পর বাধ্য হয়ে আলফা (স্বা)-এর শীর্ষ নেতা দৃষ্টি রাজখোয়া তার চার সতীৰ্থ তথা আলফা (স্বাধীন)-এর সক্রিয় সশস্ত্র ক্যাডার যথাক্ৰমে বেদান্ত অসম, ইয়াসিন অসম, রূপজ্যোতি অসম এবং মিঠুন অসম আত্মসমৰ্পণ করেছেন।

তিনি বলেন, দৃষ্টি রাজখোয়ার আত্মসমর্পণে আলফা স্বাধীনের সেনাপ্রধান পরেশ বরুয়া শক্তিহীন হয়ে গেছেন। পরেশ এখন দৃষ্টিহীন। তাই তাঁর সংগঠনের সব সক্রিয় ক্যাডারকে অসমিয়া সমাজের স্বার্থে মূল স্রোতে ফিরে আসার আহ্বান জানিয়েছেন ভারতীয় সেনার রেড হর্ন ডিভিশনের মেজর জেনারেল দীপক মেহরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *