BRAKING NEWS

১৯৬ জোড়া উৎসব স্পেশাল ট্রেন চালাবে ভারতীয় রেলওয়ে, পূর্বোত্তরেও মিলবে পরিষেবা

গুয়াহাটি, ১৪ অক্টোবর (হি.স.) : উৎসবের সময় যাত্রীদের অতিরিক্ত ভিড় সামলাতে ভারতীয় রেলওয়ে ‘উৎসব স্পেশাল’ পরিষেবার অধীনে ১৯৬ জোড়া  মোট ৩৯২টি ট্রেন চালানোর জন্য রেলমন্ত্রক অনুমোদন দিয়েছে। এই স্পেশাল ট্রেনগুলির পরিচালনা ২০ অক্টোবর থেকে ৩০ নভেম্বরের মধ্যে হবে। উৎসব স্পেশাল পরিষেবাগুলির ভাড়া স্পেশাল ট্রেনের হিসেবে প্রযোজ্য হবে। পূর্বোত্তরেও এই বিশেষ পরিষেবার সুযোগ মিলবে বলে জানিয়েছেন উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক শুভানন চন্দ। 


জনসংযোগ আধিকারিক শুভানন চন্দের কথায়, উৎসব স্পেশালের অধিকাংশ ট্রেনই অসম থেকে চলাচল করবে। পূর্বোত্তরের অন্য রাজ্য থেকে চলাচলের এখনও সূচি নির্ধারিত হয়নি। তিনি জানিয়েছেন, ০২৫১৭/০২৫১৮ কলকাতা-গুয়াহাটি-কলকাতা ত্রি-সাপ্তাহিক স্পেশাল এক্সপ্রেস, ০২৫০৫/০২৫০৬ কামাখ্যা-আনন্দবিহার-কামাখ্যা দৈনিক স্পেশাল এক্সপ্রেস, ০২৫১৩/০২৫১৪ গুয়াহাটি-সেকেন্দ্রাবাদ-গুয়াহাটি সাপ্তাহিক স্পেশাল এক্সপ্রেস, ০৫৬১১/০৫৬১২ গুয়াহাটি-শিলচর-গুয়াহাটি ত্রি-সাপ্তাহিক স্পেশাল এক্সপ্রেস, ০২৩৪৩/০২৩৪৪ শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ দৈনিক স্পেশাল এক্সপ্রেস, ০৩১৪১/০৩১৪২ শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ দৈনিক স্পেশাল এক্সপ্রেস এবং  ০৯৬০১/০৯৬০২ উদয়পুর-নিউ জলপাইগুড়ি-উদয়পুর সাপ্তাহিক স্পেশাল এক্সপ্রেস চলাচল করবে।

তিনি বলেন, এই উৎসব স্পেশালগুলির চলাচল শুরু হলে বর্তমান উৎসবের মরশুমে যাত্রীদের ভিড় হ্রাস হবে বলে প্রত্যাশা করা হচ্ছে। তাঁর বক্তব্য, এই ট্রেনগুলিতে কোনও অসংরক্ষিত কামরা থাকবে না। যাত্রীদের অবশ্যই আরোগ্য সেতু অ্যাপ ডাউনলোড করতে হবে এবং স্টেশন ও ট্রেন উভয় স্থানেই কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। তিনি জানান, প্রবেশ ও যাত্রা করার সময়ে অবশ্য মুখের আবরণ পরিধান বাধ্যতামূলক। সাথে তিনি যোগ করেন, নিশ্চিত টিকিট সহ শুধুমাত্র লক্ষণহীন যাত্রীদেরই রেলওয়ে স্টেশনে এবং ট্রেনের ভেতরে প্রবেশ করতে দেওয়া হবে। তাঁর কথায়, এই স্পেশাল ট্রেনগুলো চলাচলের তারিখ খুব শীঘ্রই জানাবে ভারতীয় রেলওয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *