BRAKING NEWS

আটজন সাংসদের সাসপেনশন নিয়ে কেন্দ্রকে কটাক্ষ রাহুলের

নয়াদিল্লি, ২১ সেপ্টেম্বর (হি. স.): রাজ্যসভায় বিরোধী দলের আটজন সাংসদকে সাসপেন্ড করা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে ক্রমাগত রাজনৈতিক আক্রমণ করে চলেছে কংগ্রেস। এই প্রসঙ্গে কেন্দ্রের বিরুদ্ধে কটাক্ষ ছুড়ে দিয়ে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী জানিয়েছেন, অগণতান্ত্রিক ভাবে বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে।সরকারের অতিরিক্ত অহংকার এর জন্যই দেশে বেহাল অর্থনৈতিক পরিস্থিতি তৈরি হয়েছে।


সোমবার নিজের টুইট বার্তা রাহুল গান্ধী লিখেছেন, গণতান্ত্রিক ভারতে কণ্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে। প্রথমে চুপ করানোর চেষ্টা হয়েছে তারপর কৃষকদের থেকে মুখ ঘুরিয়ে এনে আটজন সাংসদকে সাসপেন্ড করা হয়েছে।এই ‘সর্বজ্ঞ’ সরকারের না ফুরনো অহংকারের জন্যই দেশের অর্থনৈতিক অবস্থা বেহাল দশার মধ্য দিয়ে যাচ্ছে।বর্ষীয়ান কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল কেন্দ্রের দিকে কটাক্ষ ছুড়ে দিয়ে জানিয়েছেন, শক্তিশালী মোদী সরকার ভারতীয় ভূখণ্ডে চিনা আগ্রাসন রুখতে ব্যর্থ। করোনাকে নির্মূল করতে ব্যর্থ হয়েছে। সংকটের এই মুহূর্তে অর্থব্যবস্থাকে রক্ষা করত অকৃতকার্য হয়েছে কেন্দ্র। কিন্তু দ্রুততার সঙ্গে ক্ষমতা দেখিয়ে আটজন সাংসদকে সাসপেন্ড করতে তৎপর হয়েছিল মোদী সরকার।এই সকল সাংসদদের দোষ ছিল তারা কৃষকদের সপক্ষে সওয়াল করেছে।


উল্লেখ করা যেতে পারে, একই ইস্যুতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *