BRAKING NEWS

৫১-লক্ষ ছাড়াল করোনা-সংক্রমণ, ভারতে মৃত্যু বেড়ে ৮৩,১৯৮ : স্বাস্থ্য মন্ত্রক

নয়াদিল্লি, ১৭ সেপ্টেম্বর (হি.স.): সুস্থতার সংখ্যা ক্রমাগত স্বস্তি দিলেও, মারণ করোনাভাইরাসের দৌরাত্ম্যে নাজেহাল ভারত। ভারতে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। বাড়তে বাড়তে ভারতে ৫১-লক্ষের গণ্ডি ছাড়িয়ে গেল করোনা-সংক্রমণ। বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৫১,১৮,২৫৪-এ পৌঁছে গেল। ভারতে বিগত ২৪ ঘন্টায় (বুধবার সারাদিনে) নতুন করে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে ১,১৩২ জনের মৃত্যু হয়েছে। শেষ ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৭,৮৯৪ জন। বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৮৩,১৯৮ জন এবং মোট সংক্রমিত ৫১,১৮,২৫৪ জন। এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ৪০,২৫,০৮০ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১০ লক্ষ ০৯ হাজার ৯৭৬।


কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ৮৩,১৯৮ জনের মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ৫২ জনের মৃত্যু হয়েছে, অন্ধ্রপ্রদেশে ৫,১০৫ জনের মৃত্যু হয়েছে, অরুণাচল প্রদেশে ১৩ জন, অসমে ৫১১ জন, বিহারে ৮৪৮ জনের, চন্ডীগড়ে ১০৪ জন, ছত্তিশগড়ে ৬১১ জন, দাদর ও নগর হাভেলি এবং দমন ও দিউতে দু’জনের মৃত্যু হয়েছে, দিল্লিতে মৃত্যু হয়েছে ৪,৮৩৯ জনের, গোয়া ৩১৯ জন, গুজরাটে ৩,২৫৬ জনের, হরিয়ানায় ১,০৪৫ জনের, হিমাচল প্রদেশে ৯১ জনের, জম্মু-কাশ্মীরে ৯৩২ জনের, ঝাড়খণ্ডে ৫৭৯ জনের, কর্ণাটকে ৭,৫৩৬ জন প্রাণ হারিয়েছেন, কেরলে ৪৮০ জন, লাদাখে ৪৬ জন, মধ্যপ্রদেশে ১,৮৪৪ জন, মহারাষ্ট্রে ৩০,৮৮৩ জনের মৃত্যু হয়েছে, মণিপুরে ৪৮ জন, মেঘালয়ে ২৯ জন, নাগাল্যান্ডে ১৫ জন, ওডিশায় ৬৫৬ জনের, পুদুচেরিতে ৪১৮ জন, পঞ্জাবে ২,৫৯২ জন, রাজস্থানে ১,২৭৯ জনের, সিকিমে ১৯ জন, তামিলনাড়ুতে ৮,৫৫৯ জন, তেলেঙ্গানায় ১,০০৫ জন, ত্রিপুরায় ২২২ জন, উত্তরাখণ্ডে ৪৪৭ জন, উত্তর প্রদেশে ৪,৬৯০ জন এবং পশ্চিমবঙ্গে ৪,১২৩ জন প্রাণ হারিয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ভারতে এই মুহূর্তে মৃত্যু হয়েছে ১.৬৩ শতাংশ মানুষের, সুস্থ হয়েছেন ৭৮.৬৪ শতাংশ মানুষ এবং চিকিৎসাধীন ১৯.৭৩ শতাংশ মানুষ।

ভারতে ৬ কোটির ঊর্ধ্বে করোনা-পরীক্ষা, ২৪ ঘন্টায় ১১.৩৬ লক্ষ
বাড়তে বাড়তে ভারতে ৬ কোটির ঊর্ধ্বে পৌঁছে গেল করোনা-পরীক্ষা। একইসঙ্গে ভারতে ফের বাড়ল দৈনিক করোনা-পরীক্ষা। ভারতে বিগত ২৪ ঘন্টায় ১১,৩৬,৬১৩টি করোনা-স্যাম্পেল টেস্ট করা হয়েছে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, ১৬ সেপ্টেম্বর (বুধবার) পর্যন্ত দেশে ৬,০৫,৬৫,৭২৮টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, বিগত ২৪ ঘন্টায় (বুধবার সারাদিনে) ভারতে ১১,৩৬,৬১৩টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। সবমিলিয়ে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ভারতে ৬,০৫,৬৫,৭২৮টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। এর আগে মঙ্গলবার সারাদিনে ভারতে ১১,১৬,৮৪২টি স্যাম্পেল টেস্ট করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *