BRAKING NEWS

৪৫ লক্ষ ছাড়াল করোনা-সংক্রমণ, ভারতে মৃত্যু বেড়ে ৭৬,২৭১ : স্বাস্থ্য মন্ত্রক

নয়াদিল্লি, ১১ সেপ্টেম্বর (হি.স.): ভারতে কোভিড-১৯ ভাইরাসের প্রকোপ বাড়ছেই। বাড়তে বাড়তে ভারতে ৪৫ লক্ষের গণ্ডি ছাড়িয়ে গেল করোনা-সংক্রমণ। শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা ৪৫,৬২,৪১৫-এ পৌঁছে গেল। ভারতে বিগত ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার সারাদিনে) নতুন করে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়ে ১,২০৯ জনের মৃত্যু হয়েছে। শেষ ২৪ ঘন্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৬,৫৫১ জন। শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৭৬,২৭১ জন এবং মোট সংক্রমিত ৪৫,৬২,৪১৫ জন। এখনও পর্যন্ত করোনা-মুক্ত হয়েছেন ৩৫,৪২,৬৬৪ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, শুক্রবার সকাল আটটা পর্যন্ত ভারতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯ লক্ষ ৪৩ হাজার ৪৮০।


কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ৭৬,২৭১ জনের মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ৫১ জনের মৃত্যু হয়েছে, অন্ধ্রপ্রদেশে ৪,৭০২ জনের মৃত্যু হয়েছে, অরুণাচল প্রদেশে ৯ জন, অসমে ৪১৪ জন, বিহারে ৭৮৫ জনের, চন্ডীগড়ে ৮৩ জন, ছত্তিশগড়ে ৪৯৩ জন, দাদর ও নগর হাভেলি এবং দমন ও দিউতে দু’জনের মৃত্যু হয়েছে, দিল্লিতে মৃত্যু হয়েছে ৪,৬৬৬ জনের, গোয়া ২৬৮ জন, গুজরাটে ৩,১৬৪ জনের, হরিয়ানায় ৯০৭ জনের, হিমাচল প্রদেশে ৬৬ জনের, জম্মু-কাশ্মীরে ৮৪৫ জনের, ঝাড়খণ্ডে ৫১৭ জনের, কর্ণাটকে ৬,৯৩৭ জন প্রাণ হারিয়েছেন, কেরলে ৩৯৬ জন, লাদাখে ৩৬ জন, মধ্যপ্রদেশে ১,৬৬১ জন, মহারাষ্ট্রে ২৮,২৮২ জনের মৃত্যু হয়েছে, মণিপুরে ৪৪ জন, মেঘালয়ে ২০ জন, নাগাল্যান্ডে ১০ জন, ওডিশায় ৫৯১ জনের, পুদুচেরিতে ৩৫৩ জন, পঞ্জাবে ২,১৪৯ জন, রাজস্থানে ১,১৯২ জনের, সিকিমে ৭ জন, তামিলনাড়ুতে ৮,১৫৪ জন, তেলেঙ্গানায় ৯৪০ জন, ত্রিপুরায় ১৭৩ জন, উত্তরাখণ্ডে ৩৭৭ জন, উত্তর প্রদেশে ৪,২০৬ জন এবং পশ্চিমবঙ্গে ৩,৭৭১ জন প্রাণ হারিয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বুলেটিনে জানিয়েছে, ভারতে এই মুহূর্তে মৃত্যু হয়েছে ১.৬৭ শতাংশ মানুষের, সুস্থ হয়েছেন ৭৭.৬৫ শতাংশ মানুষ এবং চিকিৎসাধীন ২০.৬৮ শতাংশ মানুষ।

২৪ ঘন্টায় ১১.৬৩ লক্ষ, ভারতে ৫.৪০ কোটির ঊর্ধ্বে করোনা-টেস্ট

দৈনিক কোভিড-১৯ স্যাম্পেল পরীক্ষায় ফের বড়সড় বৃদ্ধি ভারতে। ভারতে বিগত ২৪ ঘন্টায় ১১,৬৩,৫৪২টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। একইসঙ্গে বাড়তে বাড়তে ভারতে ৫.৪০ কোটির ঊর্ধ্বে পৌঁছে গেল করোনা-পরীক্ষা। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, ১০ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ৫,৪০,৯৭,৯৭৫টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। শুক্রবার সকালে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) জানিয়েছে, বিগত ২৪ ঘন্টায় (বৃহস্পতিবার সারাদিনে) ভারতে ১১,৬৩,৫৪২টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। সবমিলিয়ে ১০ সেপ্টেম্বর পর্যন্ত ভারতে ৫,৪০,৯৭,৯৭৫টি স্যাম্পেল টেস্ট করা হয়েছে। ভারতে দৈনিক করোনা-পরীক্ষার সংখ্যা এখন অনেকটাই স্বস্তিদায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *