BRAKING NEWS

২০২০-২১ মরশুমেও তুরিনেই থেকে যাচ্ছেন বুফোঁ- চিয়েল্লিনি

রোম, ৩০ জুন (হি.স.) : অভিজ্ঞ গোলকিপার জিয়ানলুইজি বুফোঁর সঙ্গে আরও এক বছরের চুক্তি বাড়িয়ে নিল জুভেন্তাস। সেই সঙ্গে ক্যাপ্টেন জর্জিও চিয়েল্লিনিকেও আরও এক বছরের জন্য ধরে রাখল জুভেন্তাস। যার অর্থ, ২০২০-২১ মরশুমেও তুরিনেই থেকে যাচ্ছেন বুফোঁ-জর্জিও ।

২০০১ সালে পারমা থেকে জুভেন্তাসে যোগ দেন বুফোঁ। মাঝে একটি মরশুম কাটিয়ে আসেন প্যারিস সাঁ-জা’য়। ২০১৮-১৯ মরশুমে পিএসজির হয়ে মাঠে নামার পর চলতি মরশুমের শুরুতেই তিনি পুনরায় যোগ দেন জুভেন্তাসে। যদিও এখন তাঁর ভূমিকা রিজার্ভ গোলকিপারের।

এবছর সব টুর্নামেন্ট মিলিয়ে মোট ১৩টি ম্যাচে মাঠে নেমেছেন বুফোঁ। সিরি-এ’র বাকি ১০ ম্যাচের মধ্যে মাত্র ১টি ম্যাচে খেলতে নামলেই ইতালিয়ান লিগে ইতিহাস গড়বেন বুফোঁ। এসি মিলানের পাওলো মালদিনিকে টপকে বুফোঁ এককভাবে সিরি-এ’তে সবথেকে বেশি ম্যাচ খেলা ফুটবলারে পরিণত হবেন। আপাতত মালদিনি ও বুফোঁ, উভয়েই সিরি-এ’তে ৬৪৭টি করে ম্যাচ খেলেছেন। যদিও সিরি-এ’তে সবথেকে বেশি ম্যাচ খেলা গোলকিপারের রেকর্ড তাঁর দখলেই রয়েছে। জুভেন্তাসের হয়ে সবথেকে বেশি লিগ ম্যাচ খেলা ফুটবলারও তিনিই। এ বছরের পরিবর্তে টুর্নামেন্ট আয়োজিত হবে আগামী বছর। একই সঙ্গে অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৫ মহিলা, অনূর্ধ্ব-১৮’র মতো বয়সভিত্তিক টুর্নামেন্টগুলিও পিছিয়ে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *