BRAKING NEWS

রবিবার অরুণ জেটলি স্টেডিয়ামেই হচ্ছে ভারত-বাংলাদেশ টি-২০ ম্যাচ, সরব বিভিন্ন মহল

নয়াদিল্লি, ৩১ অক্টোবর (হি.স.) :  রবিবার অরুণ জেটলি স্টেডিয়ামেই হচ্ছে ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ। বৃহস্পতিবার জানিয়ে দিল বিসিসিআই | তবে এখন দিল্লিতে ম্যাচ না হওয়ার পক্ষে সরব বিভিন্ন মহল |

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী রবিবার অরুণ জেটলি স্টেডিয়ামেই হচ্ছে ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ। বৃহস্পতিবার এই ঘোষণা করলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। আজ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি জানিয়ে দেন, আগামী ৩ নভেম্বর দিল্লিতে যে টি-২০ ম্যাচ হওয়ার কথা ভারত ও বাংলাদেশের মধ্যে, তা পুনঃনির্ধারিত সূচি অনুযায়ী হবে। ফলে বায়ুদূষণের মাত্রা বাড়লেও, তার মধ্যেই হবে খেলা।

তবে এখন দিল্লিতে ম্যাচ না হওয়ার পক্ষে সরব বিভিন্ন মহল | কারন দীপাবলির আগে থাকতেই দিল্লিতে বায়ুদূষণ বাড়ছিল। দীপাবলির পর দূষণের মাত্রা আরও বেড়েছে। পাবলির পর রাজধানী দিল্লির এয়ার কোয়ালিটি ইন্ডেক্স(একিউআই) বা বাতাসের গুণমান সূচক ৪০০ ছাড়িয়েছে। বিশেষজ্ঞদের মতে, ৪০০-র ওপর হওয়াটাই ভয়াবহ। স্বাস্থ্যের পক্ষে যা চূড়ান্ত ক্ষতিকারক। এই পরিস্থিতিতে দিল্লি থেকে ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়ার দাবি জানান পরিবেশ আন্দোলনকর্মীরা।

ভয়াবহ দূষণকে অগ্রাহ্য করে দিল্লিতে ভারত-বাংলাদেশ টি-২০ ম্যাচকে সবুজ সঙ্কেত দেওয়ার জন্য বিসিসিআইকে একহাত নিলেন বলিউড অভিনেত্রী দিয়া মির্জা।টুইটারে দিয়া লেখেন, এটা দুর্বোধ্য যে দিল্লির একিউআই ৪১২ হওয়া সত্ত্বেও বিসিসিআই ভারত-বাংলাদেশ ম্যাচ নিয়ে এগিয়ে যাচ্ছে। এই বিপদকে উপেক্ষা করা এবং দূষণের মুখে নিজেদের ফেলে দেওয়ার জন্যই আজ আমাদের দ্রুত সমাধান কার্যকর করার ক্ষমতা খর্ব হচ্ছে।

আগেই এবিষয়ে সরব হয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি সাংসদ গৌতম গম্ভীর | দিল্লির দূষণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি । তাঁর মতে, দূষণ না কমা পর্যন্ত দিল্লিতে কোনও ম্যাচই হওয়া উচিত নয়। খেলা বন্ধ রাখা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *