BRAKING NEWS

এবার উপনির্বাচন পশ্চিমবঙ্গে, নির্ঘণ্ট প্রকাশ করল নির্বাচন কমিশন

কলকাতা, ২৫ অক্টোবর (হি.স):  উপনির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করল নির্বাচন কমিশন । খড়্গপুর সদর, করিমপুর এবং করিমগঞ্জ এই তিন আসনে আগামী ২৫ নভেম্বর উপনির্বাচন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন । ২৮ তারিখ ভোটের ফল ঘোষণা । শুক্রবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে নির্বাচন কমিশন ৷

রাজ্যের উত্তরবঙ্গের ১ বিধানসভা ও দক্ষিণবঙ্গের ২ বিধানসভা উপ নির্বাচনের ঢাকে কাঠি পড়ে গেছে ৷ এই নিয়েই চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে ৷ কেননা খড়গপুর বিধানসভা কেন্দ্রটি মেদিনীপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত ৷ এই খড়গপুর বিধানসভা আসন থেকে পদত্যাগ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ কেননা তিনি লোকসভা নির্বাচনে মেদিনীপুর আসন থেকে জয়ী হয়েছেন ৷

কংগ্রেস বিধায়ক প্রমথনাথ রায়ের মৃত্যুতে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ বিধানসভা আসন এখন শূন্য । এই কালিয়াগঞ্জ বিধানসভা রায়গঞ্জ লোকসভার অন্তর্গত ৷ করিমপুর বিধানসভা থেকে পদত্যাগ করেছেন মহুয়া মৈত্র ৷ তিনি লোকসভা নির্বাচনে কৃষ্ণনগর কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী হিসাবে বিজয়ী হয়েছেন  ৷ বিজেপির দিলীপ ঘোষ এবং তৃণমূলের মহুয়া মৈত্র লোকসভা ভোটে জিতে সাংসদ হয়ে যাওয়ায় তাঁদের ছেড়ে যাওয়া বিধানসভা কেন্দ্র খড়গপুর সদর ও করিমপুরে উপনির্বাচন করতে হবে ।

এখনও পর্যন্ত যা মনে করা হচ্ছে তাতে এই তিন কেন্দ্রে এবার লড়াই হবে ত্রিমুখী । এখনও পর্যন্ত যা খবর বিধানসভার তিনটি কেন্দ্রের উপনির্বাচনেই জোট বেঁধে ময়দানে নামতে চলেছে কংগ্রেস ও সিপিএম । রফায় ঠিক হয়েছে, তিনটির মধ্যে দু’টি আসনে লড়বে কংগ্রেস, অন্যটিতে সিপিএম । কালিয়াগঞ্জ ও খড়গপুর সদর কংগ্রেসকে ছেড়ে করিমপুরে সিপিএম প্রার্থী দেবে এমনই রফাসূত্র তৈরি হয়েছে । তবে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা হয়নি ।

কালিয়াগঞ্জ ছিল কংগ্রেসেরই দখলে, আর খড়গপুর সদরে দীর্ঘ দিনের বিধায়ক ছিলেন কংগ্রেসের প্রয়াত নেতা জ্ঞানসিংহ সোহনপাল (চাচা) । তাঁকে ২০১৬ সালে হারিয়ে বিধায়ক হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *