BRAKING NEWS

বিশ্ব পরিবেশ দিবসে ১৫ লক্ষ গাছের চারা রোপণ করে রেকর্ড গড়তে চলেছে মেঘালয়

শিলং (মেঘালয়), ২ জুন (হি.স.) : আসন্ন বিশ্ব পরিবেশ দিবসের দিন উত্তর-পূর্বাঞ্চলের অন্যতম পাহাড়ি রাজ্য মেঘালয় ১৫ লক্ষ গাছের চারা রোপণ করে বিশ্ব দৃষ্টান্ত রচনা করতে চলেছে। নিজের রাজ্যকে সবুজায়ন করে পরিবেশ প্ৰদূষণ রোধ করতে এই মহৎ প্ৰচেষ্টা হাতে নিয়েছে মেঘালয় সরকার।

গত ৩০ মে মুখ্যমন্ত্ৰী কনরাড সাংমা আসন্ন বিশ্ব পরিবেশ দিবসের দিন ১৫ লক্ষ মিলিয়ন গাছের চারা রোপণ করতে রাজ্যের আপামর জনসাধারণকে অনুরোধ জানিয়েছিলেন। মুখ্যমন্ত্ৰীর অনুরোধকে স্বাগত জানিয়ে রাজ্যের জনসাধারণ অতি উৎসাহের মাধ্যমে গাছের চারা রোপণ করতে ময়দানে নেমে গিয়েছেন।

রাজ্যের মুখ্যমন্ত্ৰী কনরাড কে সাংমাই তাঁর টুইটার অ্যাকাউন্টে এই আবেদন জানিয়ে লিখেছিলেন, ‘আমি মেঘালয়ের সর্বস্তরের জনসাধারণের কাছে অনুরোধ জানাচ্ছি, আসন্ন বিশ্ব পরিবেশ দিবসের দিন ১৫ লক্ষ মিলিয়ন গাছের চারা রোপণ করব। পরিবেশ সজাগতা সম্পর্তিত আমাদের এই আন্দোলনের সমভাগী হতে রাজ্যবাসীকে অনুরোধ জানাচ্ছি। আমাদের এই সুবজ পৃথিবী গড়ার যাত্ৰায় অংশগ্ৰহণ করে সবাই বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করুন।’

মেঘালয় সরকারের এই প্ৰচেষ্টা এখন সকলের দৃষ্টি আকৰ্ষণ করেছে। বহু মানুষ সরকারের এই অভিনব কর্মসূচি এবং প্রচেষ্টাকে সমৰ্থন জানিয়ে এগিয়ে এসেছেন। মেঘালয় সরকারের এই প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন অসংখ্য জনতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *