BRAKING NEWS

মধ্যপ্রদেশে বদলি ৩৩ আইএএস এবং ৩৭ আইপিএস আধিকারিক

ভোপাল, ২ জুন (হি.স.) : লোকসভা নির্বাচন শেষ হতেই বড় ধরণের প্রশাসনিক  রদবদল মধ্যপ্রদেশে। ৩৩ আইএএস এবং ৩৭ আইপিএস আধিকারি বদলি। শনিবার মধ্যরাতে প্রশাসনের তরফে নির্দেশিকা পেশ করে এমন সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়। 

নির্দেশিকা অনুযায়ী ভোপালের জেলাশাসক সুদাম পি খাদেকে সচিবালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে। পাশাপাশি ধার, খাণ্ডওয়া, দিনদোরী, আগর মালওয়া, অলিজরাজপুর, শাজাপুর, বুরহানপুর, নিওয়ারি, সাতনা, সেহোরে, দামোহ, রাইসেন, কাটনি, নিমুহ জেলার জেলাশাসকদের বদলি করা হয়েছে। এছাড়াও রাজ্যের ১৫ জেলা পুলিশ সুপার সহ ৩৭ আইপিএস আধিকারিকদের বদলি করা হয়। নির্দেশিকা অনুযায়ী শাহদল, শিবপুরী, কাতনা, অনুপ্পুর, সেওনি, সিদ্ধি, ধার, জব্বলপুর, খাণ্ডওয়া, মন্দসৌর, শাজাপুর, বারোনি, সিংরাউলি, আগর মালওয়া এবং ভোপাল (উত্তর)-এর পুলিশ সুপারদের বদলি করা হয়েছে। 
ভোপাল জোনের আইজি জয়দীপ প্রসাদকে রেলের আইজি পদে বদলি করা হয়েছে। তার জায়গায় ভোপাল জোনের আইজির দায়িত্ব দেওয়া হয়েছে যোগেশ দেশমুখকে। চম্বল জোনের আইজি ছিলেন যোগেশ দেশমুখ। 
উল্লেখ্য, এর আগেও রাজ্যের একাধিক আমলাকে বদলি করেছিল কমল নাথ সরকার। তা নিয়ে নির্বাচনী প্রচারে এসে নিন্দায় সরব হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, অমিত শাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *