BRAKING NEWS

শ্রীলঙ্কা থেকে ভারতে ঢুকতে পারে ১৫ আইসিস জঙ্গি, দাবি গোয়েন্দা রিপোর্টে

তিরুবনন্তপুরম, ২৬ মে (হি.স.) : শ্রীলঙ্কা হয়ে জলপথে আইসিস জঙ্গিরা ভারতে ঢুকতে পারে। গোয়েন্দা সংস্থার রিপোর্টে এমনই দাবি করা হয়েছে বলে জানা গিয়েছে। 


গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে কেরলের উপকূলবর্তী অঞ্চলে। বাড়ানো হয়েছে নজরদারি। গোয়েন্দা রিপোর্টে দাবি করা হয়েছে ১৫ জন আসিস জঙ্গি নৌকা করে শ্রীলঙ্কা থেকে লাক্ষাদ্বীপ যাবে। তারপর গোটা দেশে ছড়িয়ে যাবে তারা। সেই জন্য কেরলের উপকূলবর্তী পুলিশ বিভাগকে সতর্ক করা হয়েছে। শ্রীলঙ্কা থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এমনটা করা হয়েছে। রাজ্যের উপকূলবর্তী পুলিশের তরফে জানানো হয়েছে শ্রীলঙ্কায় সন্ত্রাসবাদী হামলার পর থেকে প্রশাসন সতর্ক। মাছের ট্রলার থেকে শুরু অন্যান্য জলযনের উপরেও কড়া নজরদারি চালানো হচ্ছে।

কেরল পুলিশের এক শীর্ষ কর্তা জানান, শ্রীলঙ্কায় জঙ্গি হামলার পরেই উপকূলবর্তী এলাকায় সতর্কতা জারিই ছিল৷ তবে এই বার গোয়েন্দাদের কাছ থেকে নির্দিষ্ট কিছু তথ্য এসেছে৷ উপকূলবর্তী সব থানাকে সতর্ক করা হয়েছে৷ সমুদ্রে কোনও সন্দেহজনক নৌকা দেখলেই যেন ব্যবস্থা নেওয়া হয়৷ মৎস্যজীবীদেরও সতর্ক করা হয়েছে৷ সন্দেহজনক কোনও গতিবিধি তাদের নজরে পড়লে যেন উপকূলরক্ষী বাহিনীকে তারা খবর দেন৷ ২১ এপ্রিল শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণের দায় স্বীকার করে আইসিস। বিস্ফোরণের ফলে প্রায় ২৫০ বেশি নিরীহ মানুষ প্রাণ হারায় বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *