BRAKING NEWS

নির্বাচন কমিশনের বৈঠক থেকে সরে দাঁড়ালেন লাভাসা, সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক জানালেন সুনীল অরোরা

নয়াদিল্লি, ১৮ মে (হি.স.) :  জাতীয় নির্বাচন কমিশনের আদর্শ আচরণ বিধি শীর্ষক বৈঠকে যোগ না দেওয়ায় নির্বাচন কমিশনার অশোক লাভাসাকে নিয়ে জল্পনা তৈরি হয়েছে। তাঁর বক্তব্যকে কমিশন গুরুত্ব সহকারে নিচ্ছে না বলে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। 

এর আগে নরেন্দ্র মোদী এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের বিরুদ্ধে আদর্শ আচরণ বিধি ভাঙা অভিযোগ তুলেছিল বিরোধী দলগুলি। সেই সময় কমিশন প্রধানমন্ত্রী এবং বিজেপি সভাপতিকে ক্লিনচিট দেয়। বিষয়টি নিয়ে নিজের ক্ষোভ উগড়ে দেন লাভাসা। বৈঠক থেকে লাভাসার সরে দাঁড়ানোকে অপ্রীতিকর বলে আখ্যা দিয়েছেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা। 

শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুনীল অরোরা বলেন, নির্বাচন কমিশনের তিন সদস্য কখনই একে অন্যের ক্লোন হতে পারে না। এর আগেও সদস্যদের মধ্যে মতানৈক্য হয়েছিল, কিন্তু তা কমিশনের অন্দরেই ছিল। চলতি মাসের চার তারিখে সুনীল অরোরাকে লেখা লাভাসা দাবি করেন, স্বচ্ছতা প্রসঙ্গে যে সকল বক্তব্য রেখেছিলাম সেগুলি গুরুত্ব সহকারে বিবেচনা হয়নি। তার ফলে বাধ্য হয়েই বৈঠক থেকে সরে দাঁড়ানোর কথা বলেন লাভাসা। নির্বাচন কমিশনের মোট সদস্য ৩ জন। উল্লেখ্য একজন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা। অপর দু’জন হলেন অশোক লাভাসা এবং সুশীল চন্দ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *