BRAKING NEWS

জু-রোড বোমা-কাণ্ড : তিনজনের পর গুয়াহাটি ও নগাঁও থেকে গ্রেফতার আরও দুই

গুয়াহাটি, ১৮ মে (হি.স.) : গুয়াহাটি মহানগরে বুধবার রাতে সংগঠিত গ্ৰেনেড বিস্ফোরণের সঙ্গে জড়িত অভিযোগে আরও দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। তারা নগাঁওয়ের ইন্দ্ৰমোহন বরা এবং গুয়াহাটি মহানগরের চিন্ময় লস্কর নামের দুই যুবক। গ্ৰেনেড বিস্ফোরণের সঙ্গে জড়িত অভিযোগে গ্রেফতার জাহ্নবী শইকিয়ার স্বীকারোক্তির ভিত্তিতে এক-এক করে পাকড়াও হচ্ছে অভিযুক্তরা। জাহ্নবীকে জিজ্ঞাসাবাদের সূত্রে পুলিশের তদন্তকারী দল বহু তথ্য পেয়েছে বলে গতকালই জানিয়েছিলেন পুলিশ কমিশনার দীপক কুমার। 

জানা গেছে, মধ্য অসমের নগাঁও জেলা সদরের পুরণিগুদাম এলাকার সলসলিতে তাদের নিজের বাড়ি থেকে পুলিশ ইন্দ্রমোহন বরা (২২) নামের যুবককে গ্রেফতার করেছে। জু-রোডে সংগঠিত নাশকতার সঙ্গে এক যুবকের সম্পৰ্ক রয়েছে বলে তথ্য পেয়ে শুক্রবার সন্ধ্যায় তার বাড়িতে অভিযান চালিয়ে নগাঁও পুলিশ ইন্দ্রমোহনকে গ্রেফতার করা হয়ছে। তার হেফাজত থেকে একটি মটর সাইকেল, মোবাইল হ্যান্ডসেট-সহ বেশকিছু আপত্তিজনক নথিপত্ৰ বাজেয়াপ্ত করা হয়েছে নগাঁওয়ের পুলিশ সুপার শংকরব্রত মেধি জানিয়েছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তাকে গুয়াহাটি এনে লতাশিল থানার হাতে তুলে দেওয়া হয়েছে।

অন্যদিকে, জু-রোডে গ্রেনেড হামলার সঙ্গে জড়িত অভিযোগে গুয়াহাটী মহানগরের সুন্দরপুরে এক ভাড়া বাড়িতে থেকে আরেক অভিযুক্ত চিন্ময় লস্কর নামের যুবককে আজ শনিবার গ্রেফতার করেছে লতাশিল পুলিশ। 

প্রসঙ্গত, ওই নাশকতার সঙ্গে জড়িত অভিযোগে শুক্রবার সকালে গোলাঘাট থেকে অমৃতবল্লভ গোস্বামী নামের এক প্রাক্তন আলফা-ক্যাডারকে গ্রেফতার করা হয়েছিল। ধৃত সকলেই জু-রোডের ঘটনার সঙ্গে যোগসাজসের কথা অস্বীকার করছে। পুলিশের তদন্তকারী অফিসাররা পৃথক পৃথক ভাবে সবাইকে দফায় দফায় জেরা করছেন।

এদিকে গুয়াহাটিতে সংগঠিত গ্ৰেনেড বিস্ফোরণের সঙ্গে জড়িত অভিযোগে গ্রেফতার জাহ্নবী শইকিয়া এবং প্ৰাণময় রাজগুরুকে ১০ দিনের পুলিশি হেফাজতে পাঠিয়েছে আদালত। শুক্রবার গুয়াহাটিতে কামরূপ মেট্রো মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের আদালতে তুলে ১৪ দিনের জন্য হেফাজতে চেয়েছিল পুলিশ। শুনানি শেষে মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট তাদের ১০ দিনের জন্য পুলিশকে হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন। আগামী ২৭ মে পুনরায় তাদের দুজনকে আদালতে হাজির করতে বলেছেন বিচারপতি।
তাদের স্বীকারোক্তির ভিত্তিতে গ্রেফতার করা হচ্ছে এক-এক অভিযুক্তকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *