BRAKING NEWS

গুয়াহাটিতে বোমা বিস্ফোরণ, হত এক, আহত আধাসেনার দুই-সহ ১১, হামলাবাজদের ধরতে কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর

গুয়াহাটি, ১৫ মে (হি.স.) : গুয়াহাটি মহানগরে গ্ৰেনেড বিস্ফোরণে একজন মারা যাওয়ার পাশাপাশি আধাসেনা এসএসবি-র দুই-সহ আহত হয়েছেন ১১ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। এই নাশকতার তীব্র ভাষায় নিন্দা জানিয়েছেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল। কাপুরুষিত ঘটনার সঙ্গে জড়িতদের শীঘ্র আটক করতে রাজ্যের পুলিশ-প্রধানকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিকে ঘটনাস্থলে ছুটে গেছেন গুয়াহাটির বিধায়ক তথা শিক্ষামন্ত্রী সিদ্ধার্থ ভট্টাচার্য, গুয়াহাটি সংসদীয় আসনে বিজেপি প্রার্থী কুইন ওঝা, পুলিশ-প্রধান কুলধর শইকিয়া, পুলিশ কমিশনার দীপক কুমার, কামরূপ মহানগর (গুয়াহাটি)-এর জেলাশাসক বিশ্বজিত পেগু প্রমুখ সরকারি শীর্ষ আধিকারিকরা। 

আহতদের সংকটজনক অবস্থায় গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতাল, গীতানগরের কেজিএমটি হাসপাতাল এবং নেমকেয়ার হাসপাতালে ভরতি করা হয়েছে। গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে আহতদের খোঁজ নিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী পীযূষ হাজরিকা, জেলাশাসক বিশ্বজিত পেগু।  
বোমা বিস্ফোরণের দায় স্বীকার করেছে আলফা-স্বাধীনের সর্বেসর্বা পরেশ বরুয়া। ঘটনার অব্যবহিত পর সংবাদ মাধ্যমের দফতরে ই-মেলে এক বিবৃতি পাঠিয়ে পরেশ বলেছে, শোপিং মলের কাছে সিআরপিএফ-এর টহলদারি দলকে লক্ষ্য করে গ্রেনেড হামলা চালানো হয়েছিল।

জু–রোডে চিড়িয়াখানা এবং সেন্ট্রাল মল-এর মধ্যবর্তী স্থানে বুধবার রাত প্রায় ৮.০৫ মিনিট নাগাদ এই ঘটনা সংগঠিত হয়েছে। গ্রেনেড বিস্ফোরণে জু-রোডের সংশ্লিষ্ট এলাকা নিরীহ মানুষের রক্তে রঞ্জিত হয়ে যায়। বোমার ঘায়ে আহত হয়েছেন দুই এসএসবি জওয়ান। তাঁদের রামেশ লাল (৪৮) এবং অমূল্য লালন মাহাতো বলে পরিচয় পাওয়া গেছে। এছাড়া আহতদের ১১ জনের মধ্যে অমিত খাসার, রিয়া খাসার, ফারদিন রহমান, জাহিদুল আহমেদ, কল্যাণ বৈশ্য, বিজয়কুমার মাহাতো, লালাকুমার যাদব, হীরকজ্যোতি বরুয়াকে শনাক্ত করা হয়েছে। আহত অমিত খাসার এবং রিয়া খাসার বাবা ও মেয়ে বলে জানা গেছে।

উন্নত চিকিৎসার জন্য তাদের নেমকেয়ার হাসপাতালে ভরতি করা হয়েছে। তারা গীতানগরের হরেকৃষ্ণ অ্যাপাৰ্টমেন্টের বাসিন্দা। মেয়েকে নিয়ে গণেশগুড়ি থেকে জু-রোড হয়ে আবাসে যাচ্ছিলেন অমিত খাসার। বাকি পাঁচ আহতকে গুয়াহাটি মেডিক্যাল কলেজ হাসপাতাল, গীতানগরের কেজিএমটি হাসপাতালে চারজনকে ভরতি করা হয়েছে।

পুলিশ কমিশনার দীপক কুমার জানান, যেখানে গ্ৰেনেড বিস্ফোরণ সংগঠিত হয়েছে তার কিছু দূরে পুলিশ রুটিন তালাশি চালাচ্ছিল। পুলিশি তালাশির সময় অজ্ঞাতপরিচয় দুৰ্বৃত্ত গ্ৰেনেড বিস্ফোরণ সংঘটিত করেছে। তাঁদের ধারণা, মটর বাইকে করে দুর্বৃত্তরা বিস্ফোরণ সংঘটিত করেছে।

পুলিশ ও সিআরপিএফ গোটা এলাকা ঘিরে চিরুনি অভিযান তীব্ৰতর করেছে। ইত্যবসরে অসম পুলিশের বোমা এবং ফরেনসিক বিশেষজ্ঞের দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিস্ফোরকের নমুনা সংগ্ৰহ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *