BRAKING NEWS

দারিদ্রতা পুরোপুরি নির্মূল করে দেবে বিজেপি, দাবি জেটলির

নয়াদিল্লি, ৮ এপ্রিল (হি.স.) : দারিদ্রতা পুরোপুরি নির্মূল করে দেওয়ার জন্য আগামী পাঁচ বছর কাজ করে যাবে বিজপি। সোমবার দলীয় ইস্তাহার প্রকাশ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এমনই দাবি করলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি।

এদিন দলীয় ইস্তাহার প্রকাশ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে অরুণ জেটলি বলেন, আগামী পাঁচ বছর দারিদ্রতা নির্মূল করাটাই এই ইস্তাহারের প্রধান লক্ষ্য। বিশ্বের দ্রুততম অর্থনীতি হিসেবে ভারতের স্থান বজায় রাখার জন্য আট শতাংশ বৃদ্ধি হার বজায় রাখতে হবে। এই ইস্তাহার এমন একটি সরকারের যারা ফের ক্ষমতায় আসতে চলেছে। বিভাজনের মানসিকতা থেকে এই ইস্তেহার তৈরি করা হয়নি। বিজেপি নেতৃত্বাধীন সরকারের জন্য আন্তর্জাতিক স্তরে ভারত গুরুত্বপূর্ণ স্থানে উঠে এসেছে। বিগত পাঁচ বছরে ভারতে দ্রুত গতিতে আর্থিক বৃদ্ধি হয়েছে। আগের সরকারের তুলনায় বর্তমান সময়ে মুদ্রাস্ফীতি হার সর্বনিম্ন ছিল। দারিদ্রতা দ্রুত নির্মূলের জন্য এই সরকার কাজ করে চলেছে। ভারতের বাস্তব পরিস্থিতি এবং শক্তিশালী জাতীয়তাবাদী দর্শন থেকে ইস্তাহার তৈরি করা হয়েছে। ভবিষ্যতের পথপ্রদর্শক হচ্ছে মোদী সরকার। নাম না করে কংগ্রেসকে কটাক্ষ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, যারা বিগত কয়েক দশক ধরে পুরোপুরি ব্যর্থ। নতুন ধারণার জন্ম দিতে যারা ব্যর্থ, তারা এখন বড়বড় কথা বলছে। আগের জমানায় দুর্নীতি, নীতি প্রণয়নের ব্যর্থতা ছিল। বিগত পাঁচ বছরে বিজেপি এবং নরেন্দ্র মোদী আশার আলো দেখিয়েছেন। ফলে বর্তমান পরিস্থিতিতে সহায়ক পরিবেশ তৈরি হয়েছে।

জঙ্গি দমন প্রসঙ্গে বলতে গিয়ে অরুণ জেটলি বলেন, উৎস থেকে সন্ত্রাসবাদ নির্মূল করার আমাদের নতুন উদ্যোগ আন্তর্জাতিক স্তরে প্রশংসিত হয়েছে। যে সকল ধারণা ভারতের জন্য নেতিবাচক তা বর্জন করে দেওয়া হয়েছে। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার ফের ক্ষমতায় এলে ভারতকে শক্তিশালী এবং সুরক্ষিত রাষ্ট্রে বিশ্বে ভারতকে পরিণত করা হবে। আগের কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারকে কটাক্ষ করে অরুণ জেটলি বলেন, আগের সরকার শুধুমাত্র স্লোগান দিত। কিন্তু বর্তমানের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকার গরিবদের হাতে সম্পদ তুলে দিয়েছে। বিগত পাঁচ বছরে মুদ্রাস্ফীতিকে নিয়ন্ত্রণ করা হয়েছে। কর শুধুমাত্র কমে গিয়েছে। আর কখনও বাড়েনি। যাতে করে সাধারণ মানুষের পকেটে আরও বেশি টাকা আসে তার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। এনডিএ-ই কাজ করে দেখিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *