বাবুল সুপ্রিয়র গানের উপর নিষেধাজ্ঞা জারি কমিশনের

কলকাতা, ৬ এপ্রিল (হি.স.) : বাবুল সুপ্রিয়র গাওয়া বিজেপির থিম সংয়ের উপর নিষেধাজ্ঞা জারি করল কমিশন| বাবুল সুপ্রিয়ের গান আর প্রচার করা যাবে না| এমনটাই নির্দেশ দিয়েছে কমিশন।
বাবুল সুপ্রিয়ের গাওয়া গানটি নিয়েই প্রথম থেকে বিতর্ক ছিল| অভিযোগ, ‘ফুটবে এবার পদ্মফুল, বাংলা ছাড়ো তৃণমূল’ এই গানের প্রতিটি লাইনেই রাজ্য সরকারের সমালোচনা করা হয়েছে বলে অভিযোগ ওঠে। নির্বাচনী প্রচারে ব্যবহারের জন্য তৈরি করা হলেও, এই গান প্রকাশের আগে কমিশনের অনুমতি নেননি বাবুল। মিডিয়া সার্টিফিকেশন ছাড়া কেন থিম সংটি ইউটিউবে আপলোড করেছেন তিনি? এই প্রশ্ন নিয়ে নির্বাচন কমিশন শোকজ করে বাবুল সুপ্রিয়কে।এই অভিযোগের প্রেক্ষিতে বাবুল অবশ্য দাবি করেন, “গানটি এখনও আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি। গানটি নিয়ে পরামর্শ নিতে হোয়াটসঅ্যাপে কয়েকজন দলীয় কর্মীকে পাঠিয়েছিলাম। তাঁদেরই কেউ হয়তো ছড়িয়ে দিয়েছে গানটি। মিডিয়া সামনে এনেছে”। তবে বাবুলের উত্তরে খুশি হয়নি কমিশন।

কমিশন সাফ জানিয়ে দেয়, গানটির প্রচার করার প্রসঙ্গে বাবুল সুপ্রিয় যে দাবি করেছিলেন, তার পুরোটা সত্যি নয়। কমিশন জানায়, \”বাবুল নিজে তাঁর গান টুইট করেছিলেন। অথচ তিনি দাবি করেছিলেন, মিডিয়া তাঁর গান বাইরে বাজারে এনেছে। এক্ষেত্রে তাঁর কিছু করার ছিল না। কিন্তু, কমিশনের কাছে যে তথ্যপ্রমান রয়েছে তাতে এটা প্রমাণিত যে বাবুল নিজেও তাঁর গান টুইট করে সকলের সামনে এনে ছিলেন।\” তাই এই গান প্রকাশ করায় তাঁরও সমান হাত আছে|উল্লেখ্য, বাবুল সুপ্রিয় সেই যুক্তি খারিজ হয়ে যায় তাঁরই করা একটি টুইট করা একটি ভিডিওতে।ভিডিওটিতে দেখা যায়, বিজেপির থিম সংটি রেকর্ড করছেন বাবুল সুপ্রিয়। রেকর্ডিংয়ের পর অডিও চেক করছেন তিনি। টুইটে একটি ভিডিও শেয়ার করে বাবুল লিখেছিলেন, \”খুব আনন্দ হচ্ছে। আপনাদের সবার জন্য বিজেপির থিম সং রেকর্ডিংয়ের এক ঝলক রইল”। একই সাথে আসানসোলের এই বিজেপি প্রার্থী লেখেন, “ অমিত চক্রবর্তীর লেখা এই গানে গলা দেওয়া একটা দারুণ অভিজ্ঞতা। আশা করি, আপনাদের সবার ভালো লাগবে আমাদের এই গান”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *