BRAKING NEWS

কংগ্রেসের গরিবদের জন্য আর্থিক সাহায্য মহিলা কেন্দ্রিক, দাবি সুরজেওয়ালার

নয়াদিল্লি, ২৬ মার্চ (হি.স.): দেশের দরিদ্রতম ২০ শতাংশ পরিবারকে বার্ষিক ৭২০০০ টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাহুল গান্ধী। ক্ষমতায় এলে এই প্রকল্প যে কার্যকর করবে কংগ্রেস, তা বুঝিয়ে দিয়েছেন তিনি। মঙ্গলবার এই প্রকল্পকে মহিলা কেন্দ্রিক বলে উল্লেখ করলেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা। পাশাপাশি কংগ্রেসের এই প্রতিশ্রুতিকে কটাক্ষ করার জন্য বিজেপির বিরুদ্ধে এক হাত নিয়েছেন তিনি। এদিন রাজধানী দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রণদীপ সিং সুরজেওয়ালা বলেন, দেশের পাঁচ কোটি দরিদ্রতম পরিবারকে বার্ষিক ৭২০০০ টাকা করে দেওয়া হবে। এই প্রকল্প পুরোপুরি মহিলা কেন্দ্রিক হবে। পরিবারে থাকা মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি এই প্রকল্পের টাকা দেওয়া হবে। দেশের শহরাঞ্চল এবং গ্রামাঞ্চলে থাকা গরিব পরিবারগুলিকে এই প্রকল্পের আওতায় আনা হবে। বিশ্বের সর্ববৃহদ প্রকল্প হতে চলেছে এটি। যা প্রথমবারের জন্য স্বাধীন ভারতে কার্যকর করা হবে।

কংগ্রেসের এই প্রকল্পকে নিন্দা করার জন্য বিজেপির বিরুদ্ধে কটাক্ষ করে রণদীপ সিং সুরজেওয়ালা বলেন, মোদী সরকার এই প্রকল্পের পক্ষে কিনা, তা স্পষ্ট করে জানাক বিজেপি। কয়েক জন শিল্পপতির ৩১৭০০০ টাকা ঋণ যদি মকুব করে দিতে পারে তবে গরিবদের জন্য ৭২০০০ টাকায় তার আপত্তি কোথায় বিজেপির।

এদিন প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়েও কটাক্ষ করেছেন সুরজেওয়ালা। তিনি বলেন, প্রধানমন্ত্রীর ৮৯টি বিদেশ সফরে ২১০ কোটি টাকা খরচ হয়েছে। ৫০০০ কোটি টাকা বিজ্ঞাপনে খরচ করা হয়েছে। তবে গরিবদের জন্য ৭২০০০ টাকায় আপত্তি কোথায়। গরিব হাতে যখন বেশি টাকা আসবে তখনই দেশের অর্থনীতি দ্রুতগতিতে এগিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *