BRAKING NEWS

পাকিস্তানে পাঁচ বছরে তিনবার এয়ারস্ট্রাইক চালিয়েছে ভারত, দাবি রাজনাথের

মেঙ্গালুরু, ৯ মার্চ (হি.স.) : সন্ত্রাসবাদীদের মদত দিলে পাকিস্তানকে বড় মূল্য চোকাতে হবে। শনিবার কর্ণাটকের মেঙ্গালুরুতে জনসভা বক্তব্য রাখতে গিয়ে পাকিস্তানকে এমনই ভাষায় হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। পাশাপাশি তিনি দাবি করেছেন যে বিগত পাঁচ বছরে তিনবার পাকিস্তানে এয়ারস্ট্রাইক চালিয়েছে ভারত।

এদিন রাজনাথ সিং বলেন, ‘বিগত পাঁচ বছরে পাকিস্তানের মাটিতে গিয়ে তিনবার এয়ারস্ট্রাইক চালিয়েছে ভারত। দুইটি এয়ারস্ট্রাইকের খবর গোটা দেশ জানে। কিন্তু তৃতীয়টি বলা যাবে না।’ বালাকোটের এয়ারস্ট্রাইকের প্রসঙ্গ তুলে রাজনাথ বলেন, নির্দিষ্ট সূত্র থেকে খবর পেয়েই বালাকোটে এয়ারস্ট্রাইক চালানো হয়েছিল।

১৪ ফেব্রুয়ারি পুলওয়ামার অবন্তীপোরায় সিআরপিএফ কনভয়ে হামলা চালায় জইশ-ই-মহম্মদ জঙ্গিরা। বিস্ফোরণে শহিদ হন ৪৯ সিআরপিএফ জওয়ান। এর পাল্টা ২৬ ফেব্রুয়ারি পাকিস্তান অধিকৃত কাশ্মীরে ১২টি মিরাজ ২০০০ বিমান নিয়ে হামলা চালায় বায়ুসেনা। প্রায় ১০০০ কিলোগ্রাম বোমা ফেলা হয় সেখানে। এর আগে ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর উরির সেনা শিবিরে হামলা চালায় জঙ্গিরা। শহিদ হন ১৯ সেনাবাহিনীর জওয়ান। এরপরেই পাকিস্তান অধিকৃত কাশ্মীরে ঢুকে জঙ্গিদের লঞ্চপ্যাড গুড়িয়ে দেয় সেনাবাহিনী।

দেশজুড়ে কাশ্মীরিদের উপর হামলার প্রসঙ্গে বলতে গিয়ে রাজনাথ সিং বলেন, দেশজুড়ে কাশ্মীরিদের সুরক্ষা নিশ্চিত করা ইতিমধ্যে সমস্ত রাজ্য সরকার এবং কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসনগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। কাশ্মীরিদের রক্ষা করার জন্য দলীয় কর্মীদের এগিয়ে আসতে বলেন তিনি। কর্ণাটকের জেডি(এস)-কংগ্রেস সরকারকে কটাক্ষ করে রাজনাথ সিং বলেন, রাজ্যে খিচুরি সরকার চলছে। উন্নয়ন পেছনের সারিতে চলে গিয়েছে। নিজেদের চেয়ার বাঁচাতে ব্যস্ত জেডি(এস)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *