BRAKING NEWS

লোকসভা নির্বাচনে আপের সঙ্গে কোনও জোট নয়, স্পষ্টভাবে জানালেন শীলা দীক্ষিত

নয়াদিল্লি, ৫ মার্চ (হি.স.): আসন্ন লোকসভা নির্বাচনে আম আদমি পার্টির (আপ) সঙ্গে কোন জোট নয় বলে ফের জানালেন দিল্লি কংগ্রেসের প্রদেশ সভানেত্রী শীলা দীক্ষিত। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের পরই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান রাজনীতিবিদ শীলা দীক্ষিত বলেন, ‘আসন্ন লোকসভা নির্বাচনে আপের সঙ্গে কোনও জোট হবে না। রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকের পর সর্বসম্মতিক্রমে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ আসন্ন লোকসভা নির্বাচনে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী হয়ে শীলা দীক্ষিত বলেন, জাতীয় দল হিসেবে নিজস্ব শক্তিতে নির্বাচনে দিল্লিতে জয়লাভ করতে সক্ষম কংগ্রেস। জোট হলে একটি বা দুইটি আসনে প্রার্থী দিতে হত। এর আগেও দলের কর্মীদের এক সভায় বক্তব্য রাখতে গিয়ে শীলা দীক্ষিত দাবি করেছিলেন, আসন্ন লোকসভা নির্বাচনে আপের সঙ্গে কোনও জোট হচ্ছে না। এদিন সকাল থেকেই কংগ্রেসের সঙ্গে আপের জোট হওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। কিন্তু, সমস্ত জল্পনায় জল ঢেলে দিয়ে শীলা দীক্ষিত জানালেন, আসন্ন লোকসভা নির্বাচনে আম আদমি পার্টির (আপ) সঙ্গে কোন জোট নয়|

অন্যদিকে, আপের তরফ থেকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গত ২১ ফেব্রুয়ারি বলেছিলেন, আপের সঙ্গে কংগ্রেসের জোট হলে দিল্লির সবকটি আসন পরাজয় নিশ্চিত ছিল বিজেপির। জোট নিয়ে বহুবার কংগ্রেসকে বলার পরও তা খারিজ হয়ে যায় বলে জানিয়েছেন তিনি। এমনকি আপের অন্যান্য নেতারাও জোট নিয়ে কংগ্রেসের সঙ্গে গঠনমূলক আলোচনা চেয়েছিল। উল্লেখ্য, কংগ্রেসের সঙ্গে যে জোট হচ্ছে না বুঝতে পেরে গত সপ্তাহেই দিল্লির প্রার্থী তালিকা ঘোষণা করেছিল আপ। দিল্লিতে সাতটি লোকসভা আসন রয়েছে। সেখানে ছয়টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে। আপের টিকিটে পূর্ব দিল্লিতে প্রার্থী হয়েছেন অতিশি, দিলীপ কে পান্ডে দাঁড়িয়েছেন উত্তরপূর্ব দিল্লি থেকে। ব্রিজেশ গোয়েল, রাঘব চাড্ডা, পঙ্কজ গুপ্ত, গুগান সিং যথাক্রমে দাঁড়িয়েছেন নয়াদিল্লি, দক্ষিণ দিল্লি, চাঁদনি চক, উত্তর পশ্চিম দিল্লি। কিন্তু এখনও পশ্চিম দিল্লির আসনের জন্য কোনও প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *